২৬ এপ্রিল, ২০১৮ ০২:০৫

ধোনির ব্যাটে চেন্নাইয়ের দুর্দান্ত জয়

অনলাইন ডেস্ক

ধোনির ব্যাটে চেন্নাইয়ের দুর্দান্ত জয়

জমে উঠেছে আইপিএলের এগারোতম আসর। প্রতিটি ম্যাচেই চলছে হাড্ডা-হাড্ডি লড়াই। আর সেই ধারাবাহিকতায় বুধবার চিন্মাস্বামী স্টেডিয়ামে ব্যাঙ্গালুরুর দেওয়া ২০৬ রানের বড় লক্ষ্য টপকে জয় তুলে নেই ধোনির চেন্নাই। 

এদিন ব্যাঙ্গালুরুর বিশাল টার্গেটের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চেন্নাই। ওয়াটসনের উইকেট হারানোর পরও স্কোর কিছুটা এগিয়ে নিতে থাকা রায়না যখন ফেরেন চেন্নাইয়ের স্কোরবোর্ড তখন ২ উইকেটে ৫৫। ৬৬ ও ৭৪ রানে আরও দুই উইকেট হারিয়ে ৯ ওভার শেষে তখন কোণঠাসা চেন্নাই। 

এরপর পঞ্চম উইকেটে ব্যাট করতে নামা ধোনি শুরু করলেন ছক্কা হাঁকিয়ে। তারপর শুরু হয় চেন্নাইয়ের দাপট। রাইডুকে সঙ্গে নিয়ে ব্যাঙ্গালুরুর বোলারদের বিধ্বস্ত করে ২ বল বাকি থাকতে ৫ উইকেটে জয় তুলে নেয় চেন্নাই। মূলত, ম্যাচের ১৩তম ওভারের পরই চেন্নাইয়ের ভাগ্য খুলতে থাকে। 

তবে শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের প্রয়োজন ছিলো ১৬ রান। কিন্তু কোরি অ্যান্ডারসনের ওভারের প্রথম বলে চার মেরে সেই চাপ অনেকটাই কমালেন ডুয়াইন ব্রাভো। পরের বলটিকে বানালেন ৬। তৃতীয় বলটি সিঙ্গেল নিয়ে ধোনিকে স্ট্রাইক দিলেন ব্রাভো। সুযোগটি হাতছাড়া করেননি ক্যাপ্টেন কুল। চতুর্থ বলটি ওয়াইড লংঅনের অনেক উপর দিয়ে পাঠিয়ে দিলেন সীমানার বাইরে।

ধোনি ৩৪ বলে খেলে অপরাজিত ছিলেন ৭০ রানে। আর ৫৩ বলে ৮২ রানের দায়িত্বশীল এক ইনিংস থেকে রান আউটের ফাঁদে পড়েন রাইডু। 

চেন্নাইয়ের চার উইকেটের ২টি নিয়েছেন চাহাল, আর পবন নেগি ও উমেশ যাদব নিয়েছেন ১টি করে।

বিডি প্রতিদিন/২৬এপ্রিল ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর