২৬ এপ্রিল, ২০১৮ ০৩:৪১

উত্তেজনাপূর্ণ ম্যাচে বায়ার্নের বিপক্ষে রিয়ালের জয়

অনলাইন ডেস্ক

উত্তেজনাপূর্ণ ম্যাচে বায়ার্নের বিপক্ষে রিয়ালের জয়

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলে হার দিয়ে মাঠ ছাড়তে হলো বায়ার্ন মিউনিখকে। স্বাগতিকরা শুরু থেকেই আক্রমণাত্মক খেললেও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

ম্যাচের ৫ মিনিটেই প্রথম ধাক্কা খায় বায়ার্ন। ইনজুরি হয়ে মাঠ ছাড়েন রবেন, বদলি নামেন থিয়াগো আলকান্তারা। পরে বেশ কিছু সময় বায়ার্নের আক্রমণ রুখতে ব্যস্ত থাকতে হয় রিয়ালের রক্ষণভাগের খেলোয়াড়দের। তবে ২৮তম মিনিটে হঠাৎ এক আক্রমণে এগিয়ে যায় স্বাগতিকরা। হামেস রদ্রিগেজের থ্রু পাস ডি-বক্সে ধরে জোরালো শটে গোল করেন জার্মান ডিফেন্ডার জশু কিমিচ।

এরপর ম্যাচের ৩৪তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন ডিফেন্ডার জেরোমে বোয়াটেং। এই ধাক্কা সামলে উঠতেই সহজ সুযোগ নষ্ট করেন ফ্রাঙ্ক রিবেরি। গোলরক্ষককে একা পেয়ে শট নিতে ব্যর্থ হন ফরাসি এই মিডফিল্ডার।

৪৪তম মিনিটে ম্যাচে ফেরে রিয়াল। ডান দিক থেকে কারভাহালের উঁচু করে বাড়ানো বলে রোনালদোর  ব্যর্থ চেষ্টায় পেয়ে যান মার্সেলো। ডি-বক্সের বাইরে থেকে বাম পায়ের জোরালো শটে ২০ গজ দূরের পোস্ট লক্ষ্যে পরিণত করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। 

বিরতি থেকে ফিরে শুরু থেকেই রিয়ালকে চেপে ধরে বায়ার্ন। তবে এরই মধ্যে ভুল পাসে পাল্টা আক্রমণে পড়ে বায়ার্ন। আর এ সুযোগে গোল তুলে নিতে ভুল করেনি রিয়াল। ৫৭ মিনিটে গোল করে রিয়ালকে এগিয়ে নেন বদলি নামা মার্কো আসানসিয়ো। 

শেষ পর্যন্ত ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিক বায়ার্ন মিউনিখকে।

বিডি প্রতিদিন/২৬এপ্রিল ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর