Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ মে, ২০১৮ ২১:৩৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৫ মে, ২০১৮ ২২:১৭
হারলেও পাকিস্তানিদের 'কাঁদিয়ে' ছেড়েছেন আইরিশরা
অনলাইন ডেস্ক
হারলেও পাকিস্তানিদের 'কাঁদিয়ে' ছেড়েছেন আইরিশরা

অভিষেক টেস্টে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরেছে টেস্টের নবীন দল অায়ারল্যান্ড। আপাতত দৃষ্টিতে সরফরাজ বাহিনী বড় ব্যবধানে জিতেছে মনে হলেও পরিস্থিতি কিন্তু তা বলছে না।

এশিয়ার পরাশক্তির বিপক্ষে প্রথম টেস্টে খেলতে প্রথম ইনিংসে আইরিশরা ১৩০ রানের অলআউট হওয়ার পর পাকিস্তান ৩৩৯ রান তুলে স্বাগতিকদের ফলোঅন করিয়েছিলেন পাকিস্তান। তবে নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলতে নেমে খালি হাতে যেন ফিরতে চাইছিল না আইরিশরা। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে উল্টো পাকিস্তানকে হারের শঙ্কায় ফেলে দিয়েছিল উইলিয়াম পোর্টারফিল্ডের দল। আয়ারল্যান্ডের দেওয়ার ১৬০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত অবশ্য ইমাম উল হক ও বাবার আজমের ব্যাটে ম্যাচ জিতেছে ঠিকই, তবে সফরকারীদের 'কাঁদিয়ে' ছেড়েছেন আইরিশরা। যার ছাপ ছিল ম্যাচের পরতে পরতে।

জয়ের লক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৪ রানের মধ্যে আজহার আলী, হারিস সোহেল ও আসাদ শফিকের উইকেট হারিয়ে বসে পাকিস্তান। এরপর চতুর্থ উইকেট জুটিতে দলের হাল ধরেন ইমাম ও বাবর। মূলত তাদের ১২৬ রানের জুটিতে হারের শঙ্কা থেকে ধীরে ধীরে বেরিয়ে আসতে সক্ষম হয় পাকিস্তান। যদিও ১৪০ রানে বাবর আজম(৫৯) ফিরে যাওয়ার পর স্কোরবোর্ডে ১২ রান যোগ হতেই ফিরে যান অধিনায়ক সরফরাজ আহমেদ। এরপর অবশ্য আর কোনো বিপদ হতে দেননি ইমাম ও সাদাব খান। ১২১ বলে ৭৪ রান অপরাজিত ছিলেন ইনজামাম উল হকের এই ভাতিজা। 

বিডি-প্রতিদিন/১৫ মে, ২০১৮/এনায়েত/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow