Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ মে, ২০১৮ ১২:৩৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ মে, ২০১৮ ১৪:২৬
ভারতের আচরণ স্বার্থপরের মত : মার্ক ওয়াহ
অনলাইন ডেস্ক
ভারতের আচরণ স্বার্থপরের মত : মার্ক ওয়াহ
bd-pratidin

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)-এর সমালোচনা করে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার ও জাতীয় দলের নির্বাচক মার্ক ওয়াহ বলেছেন, ভারতের পক্ষ থেকে কিছুটা স্বার্থপরের মত আচরণ করা হচ্ছে।কারণ আমাদের টেস্টে নতুন প্রাণ সঞ্চার করতে হবে। 

তিনি বলেন, দিবা-রাত্রির টেস্ট সেই জনপ্রিয়তা ফিরিয়ে আনতে ভূমিকা রাখবে, কিছু দেশে দিবা-রাত্রির টেস্ট খেলাটির যেই স্থানে থাকার কথা সেখানে ফিরিয়ে আনবে।

এ বছর অস্ট্রেলিয়া-ভারতের গোলাপি বলের দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলকে অস্বীকৃতি জানিয়েছিল। তাই এই পরিকল্পনা বাতিল করা হয় ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ)। আর তাই সমালোচনা করে এই মন্তব্য দিলেন মার্ক ওয়াহ।

২০১৫ সালে প্রথম অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার দিবা-রাত্রি ম্যাচে খেলে আর টেস্ট খেলায় নতুনত্ব আনতে এ আলোজন করে অজিরা। এরপর থেকে প্রতি অস্ট্রেলিয়ান গ্রীষ্মেই দলটি অ্যাডিলেডে গোলাপি বলের টেস্ট আয়োজন করে আসছে। তবে ক্রমশ এর নিম্নমুখী জনপ্রিয়তা হওয়ার কারণে ভারতের আচরণকে স্বার্থপর বললেন সাবেক এই খেলোয়াড়।

মার্কের মতে, অনেক দেশেই টেস্টের সেই ঐতিহ্যটা আর নেই। এটিই দুশ্চিন্তার বিষয়, শুধুমাত্র অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ডেই টেস্ট ক্রিকেট জীবিত আছে ও ভালো আছে। আমার কাছে এটা একটা দুশ্চিন্তার বিষয়।

তিনি আরও বলেন, ভারত এখন টেস্টে এক নম্বর দল। তাদের সামর্থ্য নিয়েও কারো কোন প্রশ্ন নেই। তারপরও দেশটির দিবা-রাত্রির টেস্ট না খেলার কারণ বুঝতে পারছেন না মার্ক, এই দলটি দিবা-রাত্রির টেস্ট খেলার জন্য যথেষ্ট ভালো। তাদের একঝাঁক ফাস্ট বোলার আছে। তাই তারা শুধু স্পিনারদের ওপর নির্ভর করে না। তাদের ব্যাটসম্যানরাও অনেক দক্ষ। তাই খেলাটির ভালোর জন্যই ওই ম্যাচটিকে দিবা-রাত্রি হিসেবে দেখতে পারলে আমার ভালো লাগত।

বিডি প্রতিদিন/১৬ মে ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow