১৯ মে, ২০১৮ ২২:২১

আফগান সিরিজের জন্য টাইগারদের দল ঘোষণা রবিবার

অনলাইন ডেস্ক

আফগান সিরিজের জন্য টাইগারদের দল ঘোষণা রবিবার

ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যস্ত আন্তর্জাতিক মিশন আগামী মাস জুন থেকে শুরু হতে যাচ্ছে। আসন্ন আফগানিস্তান সিরিজের মধ্য দিয়ে টাইগারদের মিশন শুরু হবে। এ জন্য তৈরি করা হয়েছিল টাইগারদের ৩১ সদস্যের প্রাথমিক দল। সপ্তাহখানেক চলেছে ফিটনেস ক্যাম্প। এখান থেকেই বাছাই করা হবে ১৫ জনের চূড়ান্ত তালিকা। 

ঘোষিত দল নিয়েই জুনের প্রথম সপ্তাহে আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে উড়াল দেবে টাইগাররা। কেননা যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান হোম গ্রাউন্ড হিসেবে ভারতের মাটিই ব্যবহার করে যাচ্ছে। 

শনিবার এক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, ভারতের দেরাদুনে অনুষ্ঠিতব্য ৩ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজের জন্য আগামীকাল রবিবার দুপুর ১২টায় বাংলাদেশ দল ঘোষণা করা হবে। এ উপলক্ষে মিরপুর শের-ই-বাংলায় প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ১৪ জুন থেকে ব্যাঙ্গালোরের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে স্বাগতিক ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হচ্ছে আফগানিস্তানের। তার আগে বাংলাদেশের বিপক্ষে এই সিরিজ তাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। এখনো টি-টোয়েন্টিতে আফগানিস্তান র‌্যাংকিংয়ের ৮ নম্বর দল। শ্রীলঙ্কা ৯ আর বাংলাদেশ ১০ নম্বর। কাজেই দর্শক আগ্রহ কম থাকলেও বাংলাদেশের জন্য এ সিরিজ খুবই গুরুত্বপূর্ণ।

বিডি প্রতিদিন/১৯ মে ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর