Bangladesh Pratidin

প্রকাশ : ২০ মে, ২০১৮ ১৬:০৬ অনলাইন ভার্সন
জিতলে প্লে-অফ নিশ্চিত মুম্বাইয়ের, হারলে...
অনলাইন ডেস্ক
জিতলে প্লে-অফ নিশ্চিত মুম্বাইয়ের, হারলে...

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ রবিবার বিকাল সাড়ে ৪টায় দিল্লি ডেয়ারডেভিলসের মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচে জিতলে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ দল হিসেবে সরাসরি প্লে-অফে চলে যাবে রোহিত শর্মার দল। হারলে সুযোগ থাকবে রাজস্থান রয়্যালস ও কিংস ইলেভেন পাঞ্চাবের। 

আইপিএলে প্লে-অফ খেলবে মোট চারটি দল। এর মধ্যে হায়দরাবাদ, চেন্নাই ও কলকাতার প্লে-অফ নিশ্চিত হয়ে গেছে। বাকি একটি দল নিয়ে এখন লড়াই হচ্ছে রাজস্থান, মুম্বাই ও পাঞ্জাবের মধ্যে। এদের মধ্যে রাজস্থান ১৪ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৪ নম্বরে অবস্থান করছে। মুম্বাই ও পাঞ্জাবের পয়েন্ট ১২ করে হলেও তারা একটি ম্যাচ কম খেলেছে। তবে আজ বিকালে নিজেদের শেষ ম্যাচে দিল্লির বিপক্ষে জয় পেলে মুম্বাইয়েরও ১৪ পয়েন্ট হবে। তখন নেট রান রেটে এগিয়ে থেকে সরাসরি প্লে-অফে চলে যাবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ফলে দিনের শেষ ম্যাচে রাতে চেন্নাইয়ের বিপক্ষে জয় পেলেও প্লে-অফে খেলা হবে না প্রীতির দলের।

একটু খুলে বলা যাক, নেট রান রেটে রাজস্থানের -.২৫০, মুম্বাইয়ের +.৩৮৪ এবং পাঞ্জাবের -.৪৯০। ফলে বোঝাইয়ে যাচ্ছে মুম্বাইয়ের সমান ১৪ পয়েন্ট তাদের হলেও নেট রান রেটের কারণে মুম্বাই চলে যাবে প্লে-অফে।

কিন্তু যদি মুম্বাই হেরে যায় তখন কি হবে? এমন হলে বড় সুযোগ থাকবে রাজস্থানের। সম্ভাবনা থাকবে পাঞ্জাবেরও। তবে এজন্য চেন্নাইয়ের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেতে হবে গেইলদের। অন্যথায় নেট রান রেটে এগিয়ে থাকার সুবােদে তখন প্লে-অফ খেলবে রাজস্থান।

বিডি-প্রতিদিন/২০ মে, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow