২২ মে, ২০১৮ ১৪:৫৫

প্রথমবারের মতো আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজন করবে ইরাক

অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজন করবে ইরাক

৯০’র দশকের পরে নিজ দেশে প্রথমবারের মত কোনো আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ইরাক। নভেম্বরে দেশের দক্ষিণাঞ্চলীয় শহর বাসরায় অনুষ্ঠিত হবে ওয়েস্ট এশিয়া ফুটবল ফেডারেশন চ্যাম্পিয়নশীপ। 

মার্চে ইরাকের ওপর থেকে আন্তর্জাতিক ফুটবল আয়োজনের প্রায় তিন দশকের নিষেধাজ্ঞা তুলে নেয় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা। আর সে কারণেই ডব্লিউএএফএফ’র টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাবটি লুফে নেয় ইরাকী ফুটবল কর্তারা। 

ইরাকী ফুটবল অ্যাসোসিয়েশনের মুখপাত্র কামেল জাগির বার্তা সংস্থা এএফপি’কে বিষয়টি নিশ্চিত করে বলেছেন, টুর্নামেন্টটিতে মধ্যপ্রাচ্যের ১২টি দেশ অংশ নিতে পারে। আর আন্তর্জাতিক কোনো টুর্নামেন্ট আয়োজনে অধীর আগ্রহে অপেক্ষায় থাকা ইরাক প্রমাণ করতে চায় এই ধরনের আয়োজনে তারা সব দিক থেকে প্রস্তুত। 

আন্তর্জাতিক অঙ্গনে ফিরে আসার জন্য বেশ কয়েক বছর ধরে ইরাক নতুন স্টেডিয়াম নির্মাণ ও ইতোমধ্যেই নির্মিত স্টেডিয়ামগুলোর অবকাঠামো উন্নয়নে বেশ ব্যস্ত ছিল। গত ২৮ ফেব্রুয়ারি বাসরার অত্যাধুনিক স্টেডিয়ামে ইরাক ও সৌদী আরবের মধ্যকার আন্তর্জাতিক প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবার পরে ফিফার সিদ্ধান্ত দ্রুত কার্যকর হয়। ১৯৯০ সালে কুয়েতের বিপক্ষে ম্যাচের পরে ঘরের মাঠে আর কোনো প্রতিদ্বন্দ্বিতামূলক আন্তর্জাতিক ম্যাচ খেলেনি ইরাক। 

বিডি প্রতিদিন/২২ মে ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর