২২ মে, ২০১৮ ১৭:৫৫

ইনজুরি সত্ত্বেও বিশ্বকাপ দলে সিগার্ডসন

অনলাইন ডেস্ক

ইনজুরি সত্ত্বেও বিশ্বকাপ দলে সিগার্ডসন

ফাইল ছবি

হাঁটুর ইনজুরি সত্ত্বেও বিশ্বকাপের জন্য ঘোষিত ২৩ সদস্যের চূড়ান্ত আইসল্যান্ড দলে জায়গা করে নিয়েছেন এভারটনের মিডফিল্ডার গিলফি সিগার্ডসন। এই ইনজুরির কারণে ইংলিশ প্রিমিয়ার লীগের শেষ ভাগে আর মাঠে নামতে পারেননি ২৮ বছর বয়সী এই মিডফিল্ডার। 

গত বছর সোয়ানসি সিটি থেকে রেকর্ড চুক্তিতে এভারটনে যোগ দিয়েছিলেন সিগার্ডসন। গত ১০ মার্চ প্রিমিয়ার লীগে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়নের বিপক্ষে ইনজুরিতে পড়ার পরে আর মাঠে নামা হয়নি সিগার্ডসনের। 

বার্নলির হয়ে দারুণ মৌসুম কাটানো ইয়োহান বার্গ গুডমান্ডসন ও কার্ডিফ সিটি এ্যারন গুনারসনও ২৩ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন। কোচ হেইমির হালগ্রিমসনের অধীনে এই প্রথমবারের মত বিশ্বকাপের মূল পর্বে খেলতে নামছে আইসল্যান্ড। 

মাত্র ৩ লাখ ৪০ হাজার জনসংখ্যার দেশ আইসল্যান্ডে পেশাদার ফুটবলার আছেন সব মিলিয়ে ১০০ জন। সবচেয়ে ছোট দল হিসেবে এবার তারা রাশিয়া বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে। এর আগে ২০১৬ সালে ইউরোতে খেলার মাধ্যমে বড় কোনো টুর্নামেন্টে তাদের অভিষেক হয়েছিল। ওই আসরেও তারা অস্ট্রিয়া ও ইংল্যান্ডের মত দলকে ধরাশায়ী করেছিল। অসাধারণ এক টুর্নামেন্টে অংশ নিয়ে শেষ পর্যন্ত কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে তারা পরাজিত হয়ে বিদায় নেয়। 

আগামী ১৬ জুন মস্কোতে বর্তমান রানার্স-আপ আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ দিয়ে আইসল্যান্ড তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে। গ্রুপ-ডি’তে অপর দুটি দল হলো ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

স্কোয়াড : 
গোলরক্ষক : হাসেন থর হালডোরসন, রুনার এ্যালেক্স রুনারসন, ফ্রেডেরিক শ্রাম।
ডিফেন্ডার : কারি আরনাসন, আলি ফ্রেয়ার স্কুলাসন, বিরকির মার সিভারসন, সেভির ইনগি ইনগাসন, হরডার ম্যাগনুসন, হোলমার ওরন এজলফসন, রাগনার সিগার্ডসন।
মিডফিল্ডার : ইয়োহান বার্গ গুডমান্ডসন, বিরকির বারনাসন, আরনর ইংভি ট্রটাসন, এমিল হালফ্রেডসন, গিলফি সিগার্ডসন, ওলাফার ইনগি স্কুলাসন, রুরিক গিসলাসন, স্যামুয়ের ফ্রিডজনসন।
ফরোয়ার্ড : আলফ্রেড ফিনবোগাসন, বিয়র্ন বার্গম্যান সিগার্ডসন, জন ডাডি বোরভারসন, এ্যালবার্ট গুডমান্ডসন।

বিডি প্রতিদিন/২২ মে ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর