২৩ মে, ২০১৮ ০৫:২৭

বিজ্ঞাপনী প্রচারণা থেকে দূরে থাকার নির্দেশ সানিয়া মির্জাকে

অনলাইন ডেস্ক

বিজ্ঞাপনী প্রচারণা থেকে দূরে থাকার নির্দেশ সানিয়া মির্জাকে

ফাইল ছবি

বিজ্ঞাপনের প্রচারণা নিয়ে বিতর্কে জড়িয়ে পড়লেন সানিয়া মির্জা। মাতৃত্বের স্বাদ পাওয়ার অপেক্ষায় আপাতত তিনি। তার আগেই একটি বিজ্ঞাপন ঘিরে বিভ্রান্তির জেরে সানিয়া মির্জাকে নির্দেশ দেওয়া হয়েছে বিজ্ঞাপনী প্রচারণা থেকে দূরে থাকার জন্য। 

সেন্টার অফ সায়েন্স অ্যান্ড এনভায়রনমেন্ট (সিএসই)-এর নির্দেশিকায় বলা হয়েছে, সানিয়া যে বিজ্ঞাপনে অংশ নিয়েছেন তা বিভ্রান্তিমূলক, দ্ব্যর্থবোধক এবং স্পষ্ট নয়। তাই সানিয়াকে সেই বিজ্ঞাপনের প্রচারণা থেকে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগেও সেই সংস্থার তরফ থেকে লিখিত চিঠির মাধ্যমে সানিয়া মির্জার কাছে আবেদন জানানো হয়েছিল, যাতে উনি সরে দাঁড়ান। সিএসই'র তরফে বলা হয়, এর আগেও চিঠির মাধ্যমে তাকে বলা হয়েছিল, পোলট্রি সেক্টরে অ্যান্টিবায়োটিকের অপব্যবহার সম্পর্কে। সচেতন করা হয়েছিল বিজ্ঞাপনের কুফল বিষয়ে। একজন দায়িত্বশীল রোল মডেল হিসেবে তাকে অনুরোধ করা হয়েছিল বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর জন্য। ফের একবার এমন অনুরোধ করা হবে।

জানা গেছে, সেই বিজ্ঞাপনে দাবি করা হয়েছিল যে পোলট্রি সেক্টরে অ্যান্টিবায়োটিকের অপব্যবহার হয় না। তবে সিএসই'র এক সমীক্ষায় দেখা গেছে, এমন দাবি আদৌ সত্যি নয়।

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর