২৩ মে, ২০১৮ ০৯:৪৯

স্বস্তি ফিরেছে ব্রাজিল শিবিরে

অনলাইন ডেস্ক

স্বস্তি ফিরেছে ব্রাজিল শিবিরে

বিশ্বকাপ শুরুর ২২ দিন আগে স্বস্তি ফিরেছে ব্রাজিল শিবিরে। মাঠে ফেরার সব রকম প্রস্তুতি শুরু করে দিয়েছেন নেইমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)। লিভারপুলে ৩ জুন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলতে পারেন প্যারিস সাঁ জারমাঁ তারকা।

তেরেজোপোলিসে এরই মধ্যে বিশ্বকাপের প্রস্তুতি শিবির হয়েছে ব্রাজিলের। মূলত ফুটবলারদের ফিটনেস পরীক্ষার জন্যই এই শিবিরের পরিকল্পনা ব্রাজিল কোচ তিতের। হেলিকপ্টারে করে তেরেজোপোলিসে পৌঁছান নেইমার। 

শিবিরে যোগ দেওয়ার পর থেকেই বিভিন্ন ধরনের ডাক্তারি পরীক্ষা শুরু হয়ে যায় তার। ইন্ডোর স্টেডিয়ামে ফিটনেস পরীক্ষাও নেওয়া হয় নেইমারের। 

কয়েক দিন আগে ব্রাজিল কিংবদন্তী জিকোকে এক সাক্ষাৎকারে নেইমার জানিয়েছিলেন, মন থেকে চোটের আতঙ্ক দূর করাই হচ্ছে সব চেয়ে কঠিন কাজ। বিশ্বকাপের প্রস্তুতির পাশাপাশি নেইমারকে চাপমুক্ত করার প্রক্রিয়াও চলবে শিবিরে। 

ব্রাজিল ফুটবল ফেডারেশনের এক কর্মকর্তা বলেছেন, গত তিন মাস নেইমার মাঠের বাইরে ছিল। পুরোপুরি ছন্দে ফিরতে ওর একটু সময় লাগবে। তিনি আরও যোগ করেন, নেইমারকে চাপমুক্ত রাখতে বিশেষ পরিকল্পনাও নেওয়া হয়েছে। কোচ তিতে আলাদা ভাবে কথা বলবেন ওর সঙ্গে। নেইমার এখনই অনুশীলনে বেশি চাপ নেবেন না বলেও জানান তিনি।

এই মুহূর্তে নেইমার, গ্যাব্রিয়েল জেসুসসহ ১৬ জন ফুটবলার যোগ দিয়েছেন শিবিরে। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের পরে যোগ দেবেন রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের ফুটবলাররা। বিশ্বকাপে ব্রাজিলের প্রথম ম্যাচ সুইজারল্যান্ডের বিরুদ্ধে ১৭ জুন। তার আগে প্রস্তুতি হিসেবে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলবে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

ব্রাজিল শিবিরের আশা, ৩ জুন অ্যানফিল্ডে নেইমারের খেলার সম্ভাবনা উজ্জ্বল। যদিও ব্রাজিল ফুটবল ফেডারেশনের এক কর্মকর্তা জানিয়েছেন, নেইমারকে নিয়ে আমরা কোনও ঝুঁকি নিতে চাই না। সূত্র: আনন্দবাজার

বিডি প্রতিদিন/২৩ মে ২০১৮/আরাফাত

সর্বশেষ খবর