Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ মে, ২০১৮ ১২:২৯ অনলাইন ভার্সন
বিশ্বকাপ জয়ের স্বপ্নে বিভোর ইংল্যান্ড অধিনায়ক
অনলাইন ডেস্ক
বিশ্বকাপ জয়ের স্বপ্নে বিভোর ইংল্যান্ড অধিনায়ক
ফাইল ছবি

আসন্ন রাশিয়া বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের অধিনায়ক মনোনীত হয়েছেন হ্যারি কেন। আর সর্বোচ্চ এই আসরে প্রথমবারের মত সেনাপতির দায়িত্ব পেয়েই শিরোপা জয়ের স্বপ্নে বিভোর হয়ে উঠেছেন তারকা এই স্ট্রাইকার।

২০১৬ সালে ইউরো চ্যাম্পিয়নশীপে ছোট দল আইসল্যান্ডের কাছে পরাজিত হয়ে শেষ ১৬ থেকে বিদায় নিতে হয়েছিল ইংল্যান্ডকে। সেই দুঃসহ স্মৃতি পিছনে ফেলে আবারও বড় কোনো আসরে খেলতে নামছে ইংলিশরা। তার সেই দলের অধিনায়ক হিসেবে কেনের সামনে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে তা সহজেই অনুমেয়। ১৯৬৬ সালের পর থেকে বিশ্বকাপে শিরোপা অধরাই থেকে গেছে ইংলিশদের কাছে। 

এবারের বিশ্বকাপে নিজেদের সম্ভাবনা সম্পর্কে মন্তব্য করতে গিয়ে টটেনহ্যামের এই স্ট্রাইকার বলেছেন, ‘বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখাটা আমাদের জন্য অসম্ভব কিছু না। এটাই বিশ্বের সর্বোচ্চ টুর্নামেন্ট। আমার কাছে এই আসরে খেলাটাই অনেক বড় ব্যপার। আর শিরোপা জয়ের স্বপ্ন আমরা দেখতেই পারি। পুরো দলের ওপর আমার আস্থা আছে। আমার মতই দলের অনেক খেলোয়াড়েরই একই ইচ্ছা। আর এই চেষ্টাই আমরা করবো। তবে জানি এতটা সহজ কিছুই না। বিশ্বকাপে সব দলই ভাল, তবে আমরা লড়াই করবো। শিরোপা জয়ের স্বপ্ন আমার মত ইংল্যান্ড দলের অন্যদেরও আছে। এটা আমাদের জন্য একটি সুযোগ।’

আগামী ১৮ জুন তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইংল্যান্ড তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে। গ্রুপ-জি’র অপর দুটি দল হলো পানামা ও বেলজিয়াম।

বিডি প্রতিদিন/২৩ মে ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow