Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ মে, ২০১৮ ১০:৩৭ অনলাইন ভার্সন
আপডেট : ২৬ মে, ২০১৮ ১৩:২৬
রশিদকে নিয়ে যা বললেন শচীন
অনলাইন ডেস্ক
রশিদকে নিয়ে যা বললেন শচীন

আইপিএলের এগারোতম আসর শেষ হতে আর মাত্র একদিন বাকি। রাত পোহালেই ফাইনাল। এরইমধ্যে শুরু হয়ে গেছে ক্রিকেটারদের নিয়ে নানা চর্চা। কে মন জিতল, কারটা ক্যাচটা সেরা, কার ব্যাটিংই কিংবা বা বোলিং দুর্দান্ত ছিল। শচীন টেন্ডুলকার অবশ্য আইপিএলের শেষ দিনের জন্য অপেক্ষা করলেন না।

শুক্রবার ইডেনের বাইশ গজে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে সানরাইজার্স হায়দারাবাদ।আর সেই জয়ের কেন্দ্রে ছিলেন আফগান ক্রিকেটার রশিদ খান। প্রথমবার ব্যাটিং ঝড় তুলে এবং পরে বোলিংয়ে দাপট দেখান দিনি। ১০ বলে রশিদের ৩৪ রানের ইনিংস সাজানো চারটি ছয় আর দু'টি চার দিয়ে। সঙ্গে ৪ ওভার হাত ঘুরিয়ে ১৯ রান খরচ করে শিকারের তালিকায় লিন, রাসেল, উথাপ্পা। দিনের সেরা বোলিং স্পেল, সেটাও তারই ঝুলিতেই।

টি-টোয়েন্টিতে এমন চোখ ধাঁধানোর পারফরম্যান্সের জেরে শচীনের প্রশংসা পেয়েছেন রশিদ। শুক্রবারের ম্যাচ শেষে টুইটে শচীন লিখেছেন, ‘রশিদকে ভালো স্পিনার মানি, কিন্তু একটা দ্বিধা কাজ করত, ও সেরা কিনা! এখন আর সেটা নেই। নিসন্দেহে টি-টোয়েন্টি ক্রিকেটে রশিদই এখন বিশ্বের সেরা স্পিনার। বোলিংয়ের সঙ্গে ওর ব্যাটিং ঝলকও দেখা যায়। সেটা বাড়তি পাওনা।’

চলতি আইপিএলে এই নিয়ে তৃতীয় বার তিন উইকেট পেলেন বছর উনিশের ভবিষ্যৎ তারকা। এগারোর আইপিএলে ১৬ ম্যাচে ঝুলিতে ২১ উইকেট। দু’বছরের আইপিএল কেরিয়ারের ৩০ ম্যাচে সংগ্রহ ৩৮ উইকেট। দু’বারই সেরা স্পেল ১৯/৩। 

বিডি প্রতিদিন/ ২৬ মে ২০১৮/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow