২৬ মে, ২০১৮ ১২:২৯

এবার ‘স্মার্ট ওয়াচ’ কেলেঙ্কারিতে পাকিস্তান!

অনলাইন ডেস্ক

এবার ‘স্মার্ট ওয়াচ’ কেলেঙ্কারিতে পাকিস্তান!

কেলেঙ্কারি যেন পাকিস্তান ক্রিকেটের পিছু ছাড়ে না। দুর্নীতি-ম্যাচ ফিক্সিং থেকে শুরু করে মদক কিছুতেই উচ্চারিত হয় পাকিস্তানি ক্রিকেটারদের নাম। আর তারই জের ধরে এবার ম্যাচের মধ্যেই স্মার্টঘড়ি ব্যবহার করে ফের আলোচনায় দেশটির ক্রিকেটাররা।

ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে পাকিস্তানি ক্রিকেটারদের স্মার্টঘড়ি ব্যবহার নিয়ে চলছে তোলপাড়। টেস্টের প্রথম দিন দুই পাকিস্তানি ক্রিকেটার আসাদ শফিক ও বাবর আজম স্মার্টঘড়ি পরেই মাঠে নেমে যান। এই ঘড়ির সাহায্যে সময় দেখার পাশাপাশি অনেকটা মোবাইলের কাজও সারা যায়। খেলা চলাকালীন মাঝে মধ্যেই তাদের সেই ঘড়ি ব্যবহার করতে দেখা গেছে।

বিষয়টি আমলে নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তাদের নির্ধারিত নীতিতে স্পষ্ট বলা আছে, যেকোনো ধরনের কমিউনিকেশন ডিভাইস মাঠ ও ড্রেসিংরুম এরিয়াতে বহন করা যাবে না। কিন্তু নিজেদের হাতে স্মার্টঘড়ি পরে আইসিসির এমন নিয়ম উপেক্ষা করেছেন শফিক ও আজম।

দিনের খেলা শেষে শফিক ও আজমকে আইসিসির ডেকে পাঠানো হয় এবং কড়া করে মৌখিকভাবে তিরস্কার করা হয়। পাশাপাশি ওই দুই ক্রিকেটারসহ পুরো পাকিস্তান দলকে পরবর্তীতে এমন কোনো ডিভাইস সঙ্গে বহন করতে বারণ করা হয়েছে। অন্যথায় বড় শাস্তি পেতে পারে পুরো দল। 

বিডি প্রতিদিন/ ২৬ মে ২০১৮/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর