২৭ মে, ২০১৮ ০১:৩১

ফিফা আমার নিষেধাজ্ঞা প্রত্যাহারের সৎ সাহস দেখাবে: প্লাতিনি

অনলাইন ডেস্ক

ফিফা আমার নিষেধাজ্ঞা প্রত্যাহারের সৎ সাহস দেখাবে: প্লাতিনি

ফাইল ছবি

ফিফা আমার নিষেধাজ্ঞা প্রত্যাহারের সৎ সাহস দেখাবে বলে উল্লেখ করে সাবেক উয়েফা সভাপতি মিশেল প্লাতিনি ফিফার প্রতি নিজের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। প্লাতিনিকে অভিযুক্ত করার মত প্রমাণ মিলেনি সুইজারল্যান্ডের আইনজীবীরা এমন মন্তব্যের পর বার্তা সংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে নিষেধাজ্ঞাদেশ প্রত্যাহারের দাবি জানান ফ্রান্সের সাবেক তারকা ফুটবলার প্লাতিনি।

সাক্ষাৎকারে প্লাতিনি আজ বলেন, তিনি আশা করছেন বিতর্কিত ১৮ লাখ মিলিয়ন ইউরো লেন-দেনের অভিযোগে তার উপর দেয়া নিষেধাজ্ঞাদেশ ফিফা প্রত্যাহারের সৎ সাহস ও ভদ্রতা দেখাবে।

জানা যায়, ২০১১ সালে ফিফার কাছ থেকে প্রায় এক দশক কাজ করার পারিশ্রমিক বাবদ প্লাতিনি ২ মিলিয়ন ডলার গ্রহণ করেছিলেন। তবে কোন চুক্তিপত্র ছাড়াই তিনি সে সময় এ অর্থ গ্রহণ করেছিলেন অভিযোগ এনে ফিফা প্লাতিনিকে ফুটবলের সর্বপ্রকার কার্যক্রম থেকে নিষিদ্ধ করে। পরবর্তীতে আপীল করলে তার ওপড় চার বছরের নিষেধাজ্ঞা দেয় আদালত। ফিফার তৎকালীন সভাপতি সেপ ব্লাটারের কাছ থেকে এ অর্থ নেন প্লাতিনি। এ ঘটনার পর ব্লাটারও এখন নিষেধাজ্ঞার মধ্যে রয়েছেন।

২ মিলিয়ন ডলার অর্থ লেনদেনের বিষয়টি নিয়ে সুইজারল্যান্ডের আইনজীবীদের তদন্তের রিপোর্টে প্লাতিনিকে নির্দোষ ঘোষণা করা হয়েছে। সুইস সরকারের আইন কর্মকর্তার অফিস আজ জানিয়েছে, প্লাতিনির বিপক্ষে অভিযোগ আনার মত এ পর্যন্ত কিছু পাওয়া যায়নি। তবে এখনও তদন্ত শেষ হয়নি। মামলার ক্ষেত্রে নতুন সাক্ষী পাওয়া গেলে প্লাতিনিকে একটি আদালতের সামনে হাজির করার প্রয়োজন হতে পারে বলে জানান প্রসিকিউটরের এক মুখপাত্র।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর