২৭ মে, ২০১৮ ০৬:১২

বেল জাদুতে রিয়াল মাদ্রিদের হ্যাটট্রিক শিরোপা

অনলাইন ডেস্ক

বেল জাদুতে রিয়াল মাদ্রিদের হ্যাটট্রিক শিরোপা

সংগৃহীত ছবি

জমজমাট লড়াইয়ের আভাস দিয়ে শনিবার রাতে কিয়েভের মাঠে নামে ক্রিশ্চিয়ানো রোনালদোর রিয়াল ও মোহামেদ সালাহর লিভারপুল। খেলায় বেল জাদুতে অলরেডদের ৩-১ গোলে হারিয়ে টানা তিন মৌসুম উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। সবমিলিয়ে এটি স্প্যানিশ ক্লাবটির ১৩তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

প্রথমার্ধের শুরু থেকে দাপুটে খেলা উপহার দিতে থাকে লিভারপুল। মুহুর্মুহু আক্রমণে কাঁপিয়ে তোলে সার্জিও রামোসদের রক্ষণ। কিন্তু জাল খুঁজে পাচ্ছিলো না যেন। ২৪ মিনিটে জেমস মিলনারের এগিয়ে দেওয়া বল রবার্তো ফিরমিনো শট নিলে তা রক্ষণে আটকা পড়ে। ফিরে আসা বলটি আলেক্সান্ডার আর্নল্ড মাটি কামড়ানো শটে জালে পাঠাতে চাইলে তা ঝাঁপিয়ে পড়ে বাহুবন্দি করেন কেইলর নাভাস।

২৬ মিনিটে লিভারপুল শিবিরে নেমে আসে স্থবিরতা। রিয়াল ও লিভারপুলের স্কোর লাইন তখন ০-০। প্রথমার্ধের একেবারে শেষে এগিয়ে যাওয়ার আরেকটি সুযোগ পেয়েছিল রিয়াল। তবুও গোলশূন্য সমতা নিয়েই মাঠ ছাড়ে দুই দল।
 
দ্বিতীয়ার্ধে এসে জাল খুঁজে পায় দু’দলই। ৫১ মিনিটে লিভারপুল গোলরক্ষক কারিয়াসের হেয়ালির সুযোগ কাজে লাগিয়ে হোয়াইটদের ১-০ তে এগিয়ে দেন ফ্রান্সের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়া বেনজেমা। কারিয়াস বল নিজের প্লেয়ারদের দিকে বাড়াতে চাইলে সামনে থাকা বেনজেমা এগিয়ে পা ছুঁইয়ে দেন, বল চলে যায় জালে। মাথায় হাত দিয়ে দাঁড়িয়ে পড়েন অলরেডদের হাজারো সমর্থক।
 
তবে তাদের সেই হতাশাকে উ‍ৎসবে রূপ দিতে খুব বেশি সময় নেয়নি লিভারপুল।  ৫৫ মিনিটে জেমস মিলনারের কর্নার কিক থেকে দিহান লোভরেন হেড দিয়ে সাদিও মানের কাছে বল দিলে গোলবারের একেবারে সামনে থেকে তা পা বাড়িয়ে জালে জড়িয়ে দেন সেনেগাল তারকা। ম্যাচে আসে ১-১ সমতা।
 
সে সমতা খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি লিভারপুল। ৬৩ মিনিটে ব্রাজিলিয়ান তারকা মার্সেলোর ক্রস থেকে বাইসাইকেল শটে গোল করে রিয়ালকে ২-১ এ ব্যবধানে এগিয়ে নেন বেল।   
 
রিয়ালের তৃতীয় গোলটিও আসে ওয়েলস তারকার প‍া থেকে। ৮৩ মিনিটে ৩০ মিটার দূরে থেকে তার নেওয়া জোরালো শট গোলরক্ষকের হাত ফসকে জালে জড়িয়ে গেলে ম্যাচ ৩-১ ব্যবধানে এগিয়ে যায় জিদানের দল। ১৩তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের উল্লাসে মেতে রিয়াল মাঠ ছাড়ে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর