Bangladesh Pratidin

প্রকাশ : ২৭ মে, ২০১৮ ১৩:৩১ অনলাইন ভার্সন
আপডেট : ২৭ মে, ২০১৮ ১৪:২৯
লড়াইটা ‘রশিদ বনাম সুপার কিং ব্যাটসম্যান’: সাঙ্গাকারা
অনলাইন ডেস্ক
লড়াইটা ‘রশিদ বনাম সুপার কিং ব্যাটসম্যান’: সাঙ্গাকারা
ফাইল ছবি

আর কয়েক ঘন্টা পরই ওয়াংখেড়েতে আইপিএলের ফাইনালে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস ও সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ। তার আগেই হায়দারাবাদের স্পিনারকে প্রশংসায় ভাসালেন প্রাক্তন লঙ্কান ক্রিকেটার এবং ধারাভাষ্যকার কুমার সাঙ্গাকারা। ফাইনালের এই বাইশগজের ২০ ওভারের যুদ্ধকে ‘রশিদ বনাম সুপার কিং ব্যাটসম্যান’দের লড়াই বলে বর্ণনা করলেন সাঙ্গাকারা।

ষোল ম্যাচে ২১টি উইকেট নিয়ে পার্পল-ক্যাপের দৌড়ে দু’নম্বরে রয়েছেন রশিদ খান। ১৪ ম্যাচে ২৪টি উইকেট নিয়ে শীর্ষস্থানে রয়েছেন পঞ্জাবের অ্যান্ড্রু তাই। ইডেনে দ্বিতীয় কোয়ালিফায়ারে ৪ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে ৩টি উইকেট তুলে নিয়েছেন আফগান স্পিনার। পাশাপাশি ম্যাচটিতে ব্যাট হাতেও ১০ বলে ৩৪ রান করেন রাশিদ। স্বাভাবিকভাবেই বলা যায় ইডেনের লড়াইটা হায়দরাবাদ বনাম কলকাতা থেকে সরে রশিদ বনাম নাইটরাইডার্স হয়ে উঠেছিল।

অন্যদিকে ধোনির দলে আইপিএলের সেরা ফর্মে থাকা ব্যাটসম্যানরা রয়েছেন। রায়ডু, ওয়াটসন থেকে রায়না, ব্রাভো এবং শেষে ধোনি’র মত ফিনিশার রয়েছেন। কিন্তু এত কিছুর পরও রশিদকে থামানোর সঠিক পরিকল্পনা না তৈরি করলে ঝামেলায় পড়তে হবে সিএসকে'কে এমনটাই মনে করেন সঙ্গাকারা। 

ওয়াংখেড়ের ফাইনাল নিয়ে শ্রীলঙ্কান কিংবদন্তী বলেন, ‘আমি জানি না চেন্নাই কি প্ল্যান করছে। কিন্তু আইপিএল নিলাম থেকে শুরু করে ফাইনাল ম্যাচ পর্যন্ত একটা বিশেষ নিয়ম ফলো করছে ধোনিরা। চলতি আইপিএলে তিনবার চেন্নাই-হায়দরাবাদ সাক্ষাৎ-এ প্রত্যেকটিতে জয় পেয়েছে চেন্নাই। স্বাভাবিকভাবেই এটা ওদের এগিয়ে রাখবে। কিন্তু এই মুহূর্তে দারুণ ফর্মে রয়েছেন আফগান স্পিনার। লড়াইটা রশিদ বনাম চেন্নাই ব্যাটসমেন হতে যাচ্ছে।’

বিডি প্রতিদিন/ ২৭ মে ২০১৮/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow