২৭ মে, ২০১৮ ২০:৩৫

বেল-এর 'বাইসাইকেল'

অনলাইন ডেস্ক

বেল-এর 'বাইসাইকেল'

বাইসাইকেলে বেল বাজল কিয়েভে। প্রথমার্ধে বেঞ্চে বেল। দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটে ইস্কোর বদলি হয়ে মাঠে নামলেন তিনি। ২ মিনিট ২ সেকেন্ড পরেই বাঁ দিক থেকে মার্সেলোর ক্রস বক্সের মধ্যে শূন্যে লাফিয়ে বাইসাইকেল কিকে গোল করলেন রিয়ালের 'হান্ড্রেড মিলিয়ন ইউরোম্যান'।  

তেসরা এপ্রিলের তুরিন দেখেছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর বাইসাইকেল গোল। ৫৩ দিন পর ২৬ মে কিয়েভ দেখল বেলের বাইসাইকেল গোল। যেখানে নিরব দর্শক রোনালদো। লিভারপুল ডিফেন্ডারদের চোখেমুখে তখন শব্দহীন হাহাকার। সঙ্গে সঙ্গে রোনালদোর সঙ্গে তুলনায় চলে এলেন বেল। চ্যাম্পিয়ন্স লিগে এটাই কি সেরা গোল? অন্যতম সেরা গোল সন্দেহ নেই।

বেলের এই বাইসাইকেল গোলই যেন কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের টার্নিং পয়েন্ট। ৮৩ মিনিটে বেলের দূরপাল্লার গোল লিভারপুলকে অন্ধকারে ঠেলে দেয়। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়ালের প্রথম একাদশে জায়গা না পাওয়ায় কোচ জিনেদিন জিদানের ওপর বেশ চটেছেন বেল। ম্যাচ শেষে কোচের ওপর একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। ম্যাচ শেষে তাই অভিমানী বেল।

তবে কি বেলের রিয়াল ক্যারিয়ারে এবার ইউটার্ন? অনেকদিন ধরেই গুঞ্জন চলছিল, এই মৌসুম শেষেই বেলকে বেচে দিতে পারেন জিদান। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের পর রিয়াল কোচ কি এবার সিদ্ধান্ত থেকে সরে আসবেন? টানা দুই ফাইনালে প্রথম একাদশের বাইরে রাখা ফুটবলারের গোলেই যে 'জিজু' এবার চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিকের দেখা পেলেন!

বিডি প্রতিদিন/২৭ মে ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর