Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ১০:০০ অনলাইন ভার্সন
এবার পাকিস্তানের কাছে পাত্তাই পেল না স্কটল্যান্ড
অনলাইন ডেস্ক
এবার পাকিস্তানের কাছে পাত্তাই পেল না স্কটল্যান্ড

ওয়ানডের শীর্ষ দল ইংল্যান্ডকে এডিনবার্গে কয়েকদিন আগে হারিয়ে ক্রিকেট বিশ্বে আলোড়ন সৃষ্টি করা স্কটল্যান্ডকে ফের মাটিতে নামাল পাকিস্তান। মঙ্গলবার একই ভেন্যুতে প্রথম টি-টোয়েন্টিতে ৪৮ রানে হারানোর পর বুধবার সেই স্কটল্যান্ডকে ৮৪ রানে হারিয়েছে সরফরাজ বাহিনী। একই সঙ্গে দুই ম্যাচের টি-টোয়েন্টিতে সিরিজের শিরোপাও ঘরে তুললো পাকিস্তান।

এদিন, টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬০ রান যোগ করেন ফখর জামান ও আহমেদ শেহজাদ।  ফখর ২৫ বলে ৩৩ এবং শেহজাদ ২২ বলে ২৪ রানে বিদায়ের পর অবশ্য দ্রত ফিরে যান হুসাইন তালাত (১৭) ও অধিনায়ক সরফরাজ আহমেদ (১৪)। তবে গত ম্যাচের মতো এই ম্যাচেও ব্যাট হাতে ঝড় তোলেন শোয়েব মালিক। শেষ দিকে পাকিস্তানি ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও সাবেক অধিনায়কের ২২ বলে ৪৯ রানের ওপর ভর করে ১৬৬ রান সংগ্রহ করে পাকিস্তান। 

জবাব দিতে নেমে শুরুতেই বিপদে পড়ে স্কটল্যান্ড। স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই জর্জ মানসেইকে সাজঘরে পাঠান উসমান খান। নিজের দ্বিতীয় ওভারেও তুলে নেন আরও একটি উইকেট। ২ ওভারে ৪ রানের বিনিময়ে ২ উইকেট নেওয়া উসমান খান আর বল না করলেও ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন। বাকি কাজটা সারেন ফাহিম আশরাফ। ১৬ বল করে ৫ রানের বিনিময়ে নেন ৩ উইকেট। ধারাবাহিক বিরতিতে উইকেট হারাতে থাকা স্কটল্যান্ড গুটিয়ে যায় মাত্র ৮২ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান আসে ক্যালাম ম্যাকলিওডের ব্যাট থেকে। বাকি ব্যাটসম্যানদের মধ্যে কেবল দু'জন দুই অংকের কোটা স্পর্শ করতে পেরেছিল।


বিডি-প্রতিদিন/১৪ জুন, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow