Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জুন, ২০১৮ ০০:০৩ অনলাইন ভার্সন
বিশ্বরেকর্ড গড়ে ওয়ানডে ক্রিকেটে নতুন উচ্চতায় ইংল্যান্ড
অনলাইন ডেস্ক
বিশ্বরেকর্ড গড়ে ওয়ানডে ক্রিকেটে নতুন উচ্চতায় ইংল্যান্ড
সংগৃহীত ছবি
bd-pratidin

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ দলীয় রানের বিশ্ব রেকর্ড গড়লো ইংল্যান্ড। ট্রেন্ট ব্রিজে জনি বেয়ারস্টো ও অ্যালেক্স হেলসের ঝড়ো সেঞ্চুরির ওপর ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৪৮১ রান করে ছাড়িয়ে গেল নিজেদেরই গড়া আগের রেকর্ডকে।

মঙ্গলবার ট্রেন্ট ব্রিজে ৫০ ওভারে ৬ উইকেটে ৪৮১ রান করে ইংল্যান্ড। ২০১৬ সালে এই ট্রেন্ট ব্রিজেই পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ড করে ৪৪৪ রান। যা ছিল ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত সর্বোচ্চ রানের রেকর্ড। এবার বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বোলিং নিয়ে ছেলেখেলা করে লিশরা এবার উপহার দিল নতুন বিস্ময়।

ইংল্যান্ডের হয়ে শতক করেছেন জনি বেয়ারস্টো ও অ্যালেক্স হেলস। ওপেনার জেসন রয় ও অধিনায়ক ওয়েন মর্গ্যানও খেলেছেন অর্ধশতকের দুটি ইনিংস। ৭ চার ও ৪ ছক্কায় ততক্ষণে করেছেন ৬১ বলে ৮২ রান করে রান আউট হন রয়।  ৬৯ বলেই বেয়ারস্টোর স্পর্শ করেন সেঞ্চুরি। বেয়ারস্টো আউট হয়েছেন ৯২ বলে ১৩৯ রানে। ইনিংসে মেরেছেন ১৫ চার ও ৫ ছক্কা।

হেলস সেঞ্চুরি করেন ৬২ বলেই। ওয়ানডেতে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি।  ১৬ চার ও ৫ ছক্কায় ৯২ বলে ১৪৭ রান করেন হেলস।মর্গ্যান পঞ্চাশ করেন ২১ বলে। তিনটি চার ও ছয় ছক্কায় ৩০ বলে ৬৭ মর্গ্যান। সব মিলিয়ে ইংল্যান্ডের ইনিংসে ছিল ২১টি ছক্কা।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow