Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জুন, ২০১৮ ১২:২৫ অনলাইন ভার্সন
আপডেট : ২০ জুন, ২০১৮ ১৪:২৮
ইতিহাস গড়া সেই মেয়েরা লোকাল বাসে
অনলাইন ডেস্ক
ইতিহাস গড়া সেই মেয়েরা লোকাল বাসে

মাত্র কয়েক দিন আগে এশিয়া কাপ জিতেছে টাইগ্রেসরা। এশিয়া কাপের সেই বিজয় উল্লাসে সালমাদের সঙ্গে মেতে উঠেছিল সাকিব-তামিমসহ গোটা বাংলাদেশ। সাকিব-তামিমরা যেটা পারেনি, সেটা পেরেছে জাহানারা-সালমারা। অথচ তারাই আবার পদে পদে হচ্ছেন অবহেলার শিকার।

সামনে আয়ারল্যান্ড সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের প্রস্তুতি। সবকিছু মাথায় রেখে চট্টগ্রামে অনুশীলনে সালমারা। আর অনুশীলনে যোগ দেওয়ার জন্য টাইগ্রেসদের লোকাল বাস ভাড়া করে দিয়েছে বিসিবি। আর এতেই যত বিপত্তি। যেখানে পুরুষ ক্রিকেট দলের শীতাতপ নিয়ন্ত্রিত বাস, সেখানে ভাড়া করা লোকাল বাস। বসার আসনও নোংরা।

এবার মালয়েশিয়ায় এশিয়া কাপে চমক দেখিয়ে ভারতকে দুইবার এবং পাকিস্তানকে হারানো, এমনকি চ্যাম্পিয়ন হয়ে আসা দলটির সুযোগ সুবিধার ঘাটতির বিষয়টি নিয়ে তুমুল আলোচনা চলছে ১০ দিন ধরে।

এশিয়া কাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়া দলটির একেবারেই কম বেতন ভাতা এবং অন্যান্য সুযোগ সুবিধা কম থাকা নিয়ে সমালোচনা চলছে। এর মধ্যেই সুযোগ-সুবিধা বাড়ানোর ঘোষণা এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির পক্ষ থেকে।

দেশে ফেরার পর জয়ী দলের ক্রিকেটারদের ১০ লাখ টাকা করে অর্থ পুরস্কারের ঘোষণাও দিয়ে রেখেছে বিসিবি। এর মধ্যেই এই কাণ্ডে নিশ্চিতভাবেই আবার সমালোচনার ‍মুখে পড়তে হচ্ছে সংস্থাটিকে।

এরই মধ্যে খেলোয়াড়দের নিম্নমানের বাসে করে অনুশীলনে পাঠানোর ছবি সামাজিক মাধ্যম ফেসবুকে ছড়িয়ে গেছে। আর শুরু হয়ে গেছে নিন্দার ঝড়। 

এদিকে একটি অনলাইন পোর্টালকে বিসিবির চট্টগ্রামের ভেন্যু ব্যবস্থাপক ফজলে বারি খান জানিয়েছেন, সকালে বাসে করে নিয়ে যাওয়া হলেও পরে নারী ক্রিকেটারদের জন্য আমরা তিনটি মাইক্রোবাস দিয়েছি। তাদের মাইক্রোবাসে করে হোটেলে আনা হয়েছে। হোটেল থেকে মাইক্রোবাসে করেই বিকেলে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়া হবে।

বিডি প্রতিদিন/২০ জুন ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow