১৫ জুলাই, ২০১৮ ১৪:০৯

অবশেষে সাম্পাওলিকে দায়িত্ব থেকে অব্যাহতি

অনলাইন ডেস্ক

অবশেষে সাম্পাওলিকে দায়িত্ব থেকে অব্যাহতি

ফাইল ছবি

রাশিয়া বিশ্বকাপের মাঝপথেই আর্জেন্টিনার কোচ সাম্পাওলির বরখাস্তেরও দাবি তুলেছিলেন অনেকে। অবশেষে তার বরখাস্তের খবর এল। আর্জেন্টাইন গণমাধ্যমের খবর, সব দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে তাকে।

আর্জেন্টিনার একটি ক্রীড়া দৈনিক মারফত জানা যায়, খুব শীঘ্রই সাম্পাওলির বরখাস্তের অফিসিয়াল ঘোষণা দেয়া হবে। গত সোমবারই ফেডারেশন ও সাম্পাওলির মধ্য সমঝোতা হয় এবং দায়িত্ব ছাড়ার ব্যাপারে চুক্তি সই হয়।

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা খারাপ করার পর থেকেই সমালোচনার মুখে ছিলেন সাম্পাওলি। কোচ হিসেবে ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত তার মেয়াদ থাকলেও তাকে এখনই অব্যাহতি দেওয়া হল। তবে সাম্পাওলির পরিবর্তে আর্জেন্টিনা দলের দায়িত্ব কে নেবেন, সে ব্যাপারে এখনো কোনো কিছু নিশ্চিত করেনি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

উল্লেখ্য, ৫ বছরের চুক্তিতে ২০১৭ সালে সাম্পাওলিকে দায়িত্ব দেয় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। ২০১৭ সালের মে মাস থেকে দায়িত্ব নেয়ার পর আর্জেন্টিনার কোচ হিসেবে ১৫ ম্যাচ দায়িত্বে ছিলেন সাম্পাওলি, এই ১৫ ম্যাচের মধ্যে ৭ ম্যাচ তিনি জিতেছেন, ড্র করেছেন ৪টি ম্যাচ, হেরেছেনও চারটিতে।

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা খেলেছে চারটি ম্যাচ। এই চার ম্যাচে জয় একটি, ড্র একটি ও হেরেছে দুটি ম্যাচে। সর্বশেষ হার বিশ্বকাপের নকআউটপর্বে ফ্রান্সের কাছে। এই হারের ফলে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নেয় আর্জেন্টিনা।

 

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর