Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ জুলাই, ২০১৮ ১৮:৩৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৫ জুলাই, ২০১৮ ১৯:৫২
ফাইনাল ম্যাচ লাইভ দেখার অনুমতি মেলেনি থাই কিশোরদের
অনলাইন ডেস্ক
ফাইনাল ম্যাচ লাইভ দেখার অনুমতি মেলেনি থাই কিশোরদের

ফুটবল যাদের ধ্যানজ্ঞান, আজ বিশ্বকাপ ফাইনাল খেলা দেখা থেকে বঞ্চিত থাকতে হচ্ছে তাদের। কথা ছিল লুঝনিকি স্টেডিয়ামে বসেই ফ্রান্স এবং ক্রোয়েশিয়ার ফাইনাল দেখবে তারা। খোদ ফিফা প্রেসিডেন্ট আমন্ত্রণ জানিয়েছিলেন তাদের। 

কেন? ফুটবল বিশ্বকাপ চলাকালে মেসি, রোনালদো, এমবাপ্পের মতোই থাইল্যান্ডের 'ওয়াইল্ড বোয়ার্স' দলের ওই খুদে ফুটবলাররাও নজর কেড়েছিল বিশ্বের। তারাও জীবনের বাজি রেখে ১৭দিন লড়াই চালিয়ে গিয়েছিল। থাম লুয়াং গুহা থেকে উদ্ধার হয়ে এখনও হাসপাতালে চিকিৎসাধীন ১২ জন খুদে এবং তাদের প্রশিক্ষক।

থাইল্যান্ডের স্থানীয় সময় অনুযায়ী শনিবার রাত ১০টায় শুরু হবে ম্যাচ। চিয়াং রাই প্রাচানুকরহ হাসপাতালের পক্ষে থেকে জানানো হয়েছে, তারা এখনও সুস্থ নয়। এতরাত পর্যন্ত খেলা দেখার অনুমতি দেওয়া যাবে না। তবে হাসপাতাল প্রতিশ্রুতি দিয়েছে এই ম্যাচ রেকর্ড করে পরের দিন দেখানো হবে।

গত ২৩ জুন থাইল্যান্ডের থাম লুয়াং গুহায় অভিযানে গিয়েছিল 'ওয়াইল্ড বোয়ার্স' দলের খুদেরা। তাদের নেতৃত্বে ছিলেন ২৫ বছর বয়সী প্রশিক্ষক। প্রবল বর্ষণে জেরে গুহায় আটকে পড়েন তারা।  দু’সপ্তাহের বেশি দেশ-বিদেশের উদ্ধারকারীদের তৎপরতায় ১৩ জনকে গুহা থেকে উদ্ধার করা হয়।

উল্লেখ্য, ১৩ জনের এই দলটিকে আমন্ত্রণ জানিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবও। ওল্ড ট্যাফোর্ড গ্রাউন্ডে বসে খেলার দেখার জন্য তাদের আমন্ত্রণ জানায় ক্লাব। 

এদিকে থাম লুয়াং গুহাকে ‘জীবন্ত মিউজিয়াম’ বানানোর পরিকল্পনা করছে থাই সরকার।

বিডি প্রতিদিন/১৫ জুলাই ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow