Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ জুলাই, ২০১৮ ১১:২৪ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ জুলাই, ২০১৮ ১৪:৩৩
চার ওয়ানডেতেও নিষিদ্ধ হাথুরুসিংহে-চান্দিমাল
অনলাইন ডেস্ক
চার ওয়ানডেতেও নিষিদ্ধ হাথুরুসিংহে-চান্দিমাল

বাংলাদেশ জাতীয় দলের সাবেক প্রধান কোচ ও বর্তমানে শ্রীলঙ্কা দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে, টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমাল ও দলের ম্যানেজার অসাঙ্কা গুরুসিনহাকে কড়া শাস্তিই দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। বল টেম্পারিং ও ক্রিকেটীয় চেতনার পরিপন্থী কাজ করায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে তারা নিষিদ্ধ হচ্ছে বলে প্রথমে জানা গিয়েছিল। আইসিসির চূড়ান্ত শুনানি শেষে তাদের শাস্তি আরও বেড়েছে। দুই টেস্টের সঙ্গে চার ওয়ানডেতেও তাদের নিষিদ্ধ করেছে আইসিসি। 

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অ্যান্টিগা টেস্টে বল ট্যাম্পারিং এবং এরপর মাঠে নামতে আপত্তি জানানোর প্রেক্ষিতে শাস্তি পান দিনেশ চান্দিমাল। বল টেম্পারিংয়ের জন্য তিন টেস্ট সিরিজের শেষটিতে লঙ্কান অধিনায়ককে নিষিদ্ধ করেছিল আইসিসি। কিন্তু আম্পায়ারদের দেয়া এই শাস্তির বিরোধিতা করে দ্বিতীয় টেস্টে প্রায় দুই ঘণ্টা মাঠে নামেনি শ্রীলঙ্কা। যাকে অখেলোয়াড়ি আচরণ বলেছে আইসিসি। এজন্য লঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও ম্যানেজার গুরুসিনহাকেও এখন শাস্তি দেয়া হল।

এই শাস্তির পাশাপাশি ছয়টি করে ডিমেরিট পয়েন্টও তাদের নামের পাশে যোগ হবে।

চান্দিমালের এখন ১০টি ডিমেরিট পয়েন্ট। সামনের দুই বছরে ১২ কিংবা তার বেশি হলে আরও তিন টেস্ট অথবা ছয়টি ওয়ানডে অথবা টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হবেন তিনি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow