Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ জুলাই, ২০১৮ ১১:৫২ অনলাইন ভার্সন
কোচ সাউথগেটের সম্মানে স্টেশনের নাম বদল
অনলাইন ডেস্ক
কোচ সাউথগেটের সম্মানে স্টেশনের নাম বদল
সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপ জয় করেছে ফ্রান্স। রবিবার রাতে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপের শিরোপা ঘরে তুলে ফরাসিরা। তবে এবারের আসরে চমকের শেষ ছিল না। ফুটবল বিশ্বকে অবাক করে হুঙ্কার দিয়ে ওঠে বেশকিছু দল, যার মধ্যে ইংল্যান্ড অন্যতম।

শেষবার ১৯৯০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছিল ইংল্যান্ড। তারপর এই প্রথমবার রাশিয়ায় চতুর্থ স্থানে শেষ করল তারা। গোটা টুর্নামেন্টে দাপিয়ে খেলেছেন হ্যারি কেনরা। গ্যারেথ সাউথগেটের শিষ্যরা বুঝিয়ে দিয়েছেন বিশ্ব ফুটবলে তারা উজ্জ্বল। ফাইনালে পৌঁছাতে না পারলেও রাশিয়া বিশ্বকাপ থেকে একগুচ্ছ ভাল স্মৃতি নিয়েই ফিরেছে ব্রিটিশবাহিনী।

সোনার বুট জিতেছেন অধিনায়ক হ্যারি। ফুটবলের উৎসব সেলিব্রেট করার সুযোগ পেয়েছেন লন্ডনবাসী। আর তাই দলের এই পারফরম্যান্সের নেপথ্যে যে মানুষটির দীর্ঘদিনের পরিশ্রম ছিল, সেই সাউথগেটকেই সেরার আসনে বসিয়েছে তার দেশ।

এ ব্যাপারে লন্ডন পরিবহন দপ্তরের (টিএফএল) পক্ষে থেকে জানানো হয়েছে, সোমবার থেকে আগামী ৪৮ ঘণ্টা সাউথগেট টিউব স্টেশনটির নাম বদলে পরিচিতি পাবে গ্যারেথ সাউথগেট স্টেশন হিসেবেই। পালটে গেছে স্টেশনের লোগোও। সঙ্গে বার্তা, ‘এই সুন্দর সফরের জন্য অনেক ধন্যবাদ। সাউথগেট এখন আপনার।’

টিএফএল-এর লন্ডন আন্ডারগ্রাউন্ডের ম্যানেজিং ডিরেক্টর মার্ক ওয়াইল্ড বলেন, “বিশ্বকাপে ইংল্যান্ডের সাফল্য দেশের নাগরিকদের আরও কাছাকাছি এনে দিয়েছে। তাই কোচ গ্যারেথকে এই সম্মান দিতে পেরে আমরা আপ্লুত।” স্টেশনের বাইরের এবং পিকাডিলি লাইনের ম্যাপেও জ্বলজ্বল করছে গ্যারেথের নাম।

রবিবারই রাশিয়া থেকে দেশে ফিরেছেন কেনরা। বার্মিংহাম বিমানবন্দরে থ্রি লায়ন্সকে স্বাগত জানাতে ফুটবলপ্রেমীদের ভিড় উপচে পড়েছিল। তবে পরবর্তীকালে দলের আরও ভাল পারফরম্যান্স চান সাউথগেট। যার প্রস্তুতিও শুরু করে দিতে চান এখন থেকেই।

বিডি প্রতিদিন/ ১৭ জুলাই ২০১৮/ ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow