১৮ জুলাই, ২০১৮ ১০:৪৭

মুদ্রার উল্টো পিঠও দেখলো কোহলি

অনলাইন ডেস্ক

মুদ্রার উল্টো পিঠও দেখলো কোহলি

অধিনায়ক হিসেবে বেশ সফল ভারতীয় ক্রিকেট সেনসেশন বিরাট কোহলি। ধোনির কাছ থেকে তার নেতৃত্ব নেওয়ার পর এতদিন কোনো ওয়ানডে সিরিজ হারেনি ভারত। টানা ৯ সিরিজ রাজত্ব অক্ষত রাখার পর এবার মুদ্রার উল্টো পিঠও দেখলো বিরাট কোহলি। উড়তে থাকা টিম ইন্ডিয়া মাটিতে নামালেন ইংলিশরা।

লডসে ৮ উইকেটের জয়ে ভারতকে ২-১ ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। সিরিজ নির্ধারণী ম্যাচে ব্রিটিশদের জয়ের নায়ক স্পিনার আদিল রাশিদ। আর সিরিজ সেরা হলেন টানা দুই ম্যাচে শতরান করা ইংলিশ ব্যাটসম্যান জো রুট। বিশ্বের এক নম্বর (ইংল্যান্ড) ওয়ানডে দলের কাছে একদিনের সিরিজ হারের পর ভারত অধিনায়ক বলে গেলেন, এই হার থেকে শিক্ষা নেবে ভারত। 

উল্লেখ্য, ২০১২ সালে ভারতীয় দলের সহ-অধিনায়ক হন বিরাট কোহলি। তার ঠিক ২ বছরের মাথায় ধোনি লাল বলের ক্রিকেটে অবসর ঘোষণা করার পরই টেস্ট ক্রিকেটে ভারতের নেতৃত্বে আসেন বিরাট। তারপর ধোনি একদিনের এবং টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কের পদ থেকে সরে আসতেই তিন ফরম্যাটেই অধিনায়কত্বের ভার নেন কোহলি। তাঁর নেতৃত্বে জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতেছে ভারত। কিন্তু বিশ্বকাপের প্রাক প্রস্তুতিতে ভারতের এই ভরাডুবি চিন্তায় রাখছে গোটা দলকে।

বিডি-প্রতিদিন/১৮ জুলাই, ২০১৮/মাহবুব

 

সর্বশেষ খবর