Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ জুলাই, ২০১৮ ১০:৫৪ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ জুলাই, ২০১৮ ১১:১৮
ডি ভিলিয়ার্সকে কাজে লাগাতে চায় দ. আফ্রিকা
অনলাইন ডেস্ক
ডি ভিলিয়ার্সকে কাজে লাগাতে চায় দ. আফ্রিকা
সংগৃহীত ছবি

এ বি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে মারকুটে একজন ব্যাটসম্যানের নাম। কিন্তু ফর্মের তুঙ্গে থেকেই আন্তর্জাতিক ক্যারিয়ারকে আচমকাই বিদায় জানিয়েছেন এবি ডি। তার এমন সিদ্ধান্তে হতাশ অনেকেই। প্রতিভাবান এই ক্রিকেটারের সেবা খুব বেশি না পেলেও তার অভিজ্ঞতা কাজে লাগাতে মরিয়া দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। আগ্রহ আছে এবি’রও। শিগগিরই প্রোটিয়াদের পরামর্শক হিসেবে দেখা যেতে পারে ডি ভিলিয়ার্সকে।

আপাতত আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও আইপিএল এবং ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগে খেলছেন। অবসরের ঘোষণার পর তার সঙ্গে কথা বলেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী থাবাং মোরে। কোচিং নিয়ে ডি ভিলিয়ার্সের অভিপ্রায় জানতেই তার সঙ্গে কথা বলা।

এ প্রসঙ্গে থাবাং মোরে জানান, ‘ডি ভিলিয়ার্স নতুন ভূমিকায় কাজ করতে আগ্রহী। তবে কাজের স্থায়িত্ব নিয়ে আরও বিস্তারিত আলোচনা চান তিনি।’

কোচিং ক্যারিয়ার বেছে নিতে হলে লেভেল-২ সনদ প্রয়োজন ডি ভিলিয়ার্সের। আগে তার কোচিং অভিজ্ঞতা না থাকায় তিনি এ নিয়ে পড়াশোনা করবেন কিনা তা জানাতে পারেননি মোরে।

তবে কোচিং নিয়ে ডি ভিলিয়ার্সের পাশেই আছেন এই কর্মকর্তা, ‘ডি ভিলিয়ার্স অবসরে যাওয়ার সময় বলেছিলেন, পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে চান। তাই এখন যদি তাকে উন্নয়নমূলক কার্যক্রমে যুক্ত করি, একই সঙ্গে তিনি যদি জাতীয় দলের সঙ্গে বাইরে খুব বেশি সময় কাটান, তাহলে এটা তার পক্ষে কাজে দেবে না।’

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow