Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জুলাই, ২০১৮ ১০:২৬ অনলাইন ভার্সন
আপডেট : ২০ জুলাই, ২০১৮ ১৫:৫০
প্রস্তুতি ম্যাচে টাইগারদের দুর্দান্ত জয়
অনলাইন ডেস্ক
প্রস্তুতি ম্যাচে টাইগারদের দুর্দান্ত জয়
সংগৃহীত ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর এবার টাইগারদের সামনে ওয়ানডে মিশন। আর সেই লক্ষ্যে ক্যারিবীয়দের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নেমে ৪ উইকেটে জয় তুলে নিয়েছে টিম বাংলাদেশ। বলাই বাহুল্য, এ জয় টাইগার শিবিরে আত্মবিশ্বাস বাড়াবে।

সাবিনা পার্কে বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচে সফরকারীদের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করে ইউনিভার্সিটিস অব ওয়েস্ট ইন্ডিজ ভাইস চ্যান্সেলর একাদশ। তবে শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। শুরুতেই শূন্য রানে ফিরে যান ওপেনার এনামুল হক বিজয়। এরপর দলের হাল ধরেন লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্ত। তবে ১৯তম ওভারে দলীয় ১০১ রানে পাওয়েলের বলে ফেরেন শান্ত। ব্যক্তিগত ৪৩ রান করেন তিনি। হাতে চোট পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন লিটন দাস। 

মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের জুটি থেকে আসে ২১ রান। অটলির বলে ১০ রান করে ফেরেন রিয়াদ। সাব্বির রহমানও ফিরে যান দ্রুতই। পঞ্চম উইকেটে মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে ২৯ রান যোগ করেন মুশফিক। দলীয় ১৫৬ রানের মাথায় সিয়ারলেসের বলে ১১ রান করে বোল্ড হন সৈকত।

সৈকতের বিদায়ের পর আবারও ক্রিজে ফেরত আসেন লিটন দাস। মুশফিককে সঙ্গে নিয়ে বাংলাদেশকে জয়ের কাছাকাছি নিয়ে যান তিনি। ৬১ বলে নিজের অর্ধশতক পূর্ণ করেন লিটন দাস। অর্ধশতক পান মুশফিকও। ষষ্ঠ উইকেটে ৫৭ রান তোলে মুশফিক- লিটন জুটি।
 
৭০ রান করে হজের বলে ওয়ালটনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন দাস। এরপর মিরাজকে নিয়ে বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছান মুশফিক। বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করে ৭৫ রানে অপরাজিত থাকেন মিস্টার ডিপেন্ডেবল। অপর প্রান্তে মিরাজ অপরাজিত থাকেন চার রানে।

বিডি প্রতিদিন/ ২০ জুলাই ২০১৮/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow