Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জুলাই, ২০১৮ ০৯:৩৮ অনলাইন ভার্সন
আপডেট : ২২ জুলাই, ২০১৮ ১২:৩৩
কুলদীপের বিপক্ষে দুর্দান্ত রুট, কৌশল জানালেন শচীন
অনলাইন ডেস্ক
কুলদীপের বিপক্ষে দুর্দান্ত রুট, কৌশল জানালেন শচীন
সংগৃহীত ছবি

সময়টা দারুণ যাচ্ছে ভারতীয় চায়নাম্যান কুলদীপ যাদবের। তবে তার ঘূর্ণিকে সামলাতে যখন বিশ্বের তারকা ব্যাটসম্যানরা হিমশিম খাচ্ছেন, জো রুট তখন অবলীলায় তাকে খেলে দিলেন। কুলদীপ যাদব কতটা ভয়ঙ্কর তা যেন রুট বুঝতেই দিলেন না। একদিনের সিরিজে ভারতীয় স্পিন অ্যাটাককে নাজেহাল করে ছেড়েছেন রুট। কুলদীপ, চাহালকে সামলাতেও আহামরি বেগ পেতে হয়নি ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ককে।

টেস্ট সিরিজে ভারতের জন্য কেমন উইকেট অপেক্ষা করছে এখনই বলা মুশকিল। তবে যদি উইকেটে একটুও শুকনো ভাব থাকে তা হলে কুলদাপ-চাহাল জুটি ভারতকে ভরসা জুগিয়ে যেতে পারে। এমনই মনে করছেন শচীন টেন্ডুলকার। আর কুলদীপকে সামলাতে জো রুট কেমন স্ট্র্যাটেজি নিয়েছিলেন তাও বলে দিলেন মাস্টার ব্লাস্টার। 

শচীন বলছিলেন, ''টিভিতে দেখে যতটা বুঝলাম, কুলদীপের হাতের নড়াচড়া দেখে ওকে সামলানোর স্ট্র্যাটেজি ঠিক করছে রুট। কুলদীপের আসল রহস্য ওর হাতেই। যেহেতু ও রিস্ট স্পিনার। কুলদীপ একবার বল ল্যান্ড করালে বিশ্বের অনেক বড় বড় ব্যাটসম্যানও ওকে সামলাতে হিমশিম খেয়ে যায়। সেখানে রুট ওকে একটু দেরিতে খেলছে। আসলে ওর রিস্ট পজিশন দেখে রুট ওর বোলিং স্ট্র্যাটেজি বুঝে নিচ্ছিল।'' 

টেন্ডুলকারের মাতে, রুট ছাড়া আর কোনো ব্রিটিশ ব্যাটসম্যান কুলদীপকে এতটা দক্ষতার সঙ্গে সামলাতে পারেননি। ওয়ানডে সিরিজের পর ভারতের সামনে এবার কঠিন টেস্ট সিরিজের চ্যালেঞ্জ। আর সেখানে ইংল্যান্ডের উইকেট একটা বড় ফ্যাক্টর।

বিডি প্রতিদিন/ ২২ জুলাই ২০১৮/ ওয়াসিফ 

আপনার মন্তব্য

up-arrow