Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ জুলাই, ২০১৮ ০৩:৫১ অনলাইন ভার্সন
আপডেট : ২৩ জুলাই, ২০১৮ ১০:৩০
প্রথম ওয়ানডেতে দুর্দান্ত জয় পেল মাশরাফিরা
অনলাইন ডেস্ক
প্রথম ওয়ানডেতে দুর্দান্ত জয় পেল মাশরাফিরা
সংগৃহীত ছবি

মাশরাফির জাদুতে প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৪৮ রানে হারিয়েছে বাংলাদেশ। টাইগারদের বোলিং তোপে ৯ উইকেটে মাত্র ২৩১ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা। এদিন বল হাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন নড়াইল এক্সপ্রেস। ওয়েস্ট ইন্ডিজের স্বীকৃত ব্যাটসম্যানদের কাবু করেছেন কৌশলে, নিয়েছেন ৪টি উইকেট। এভিন লুইসকে দিয়ে শুরু তারপর একে একে জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল ও অ্যাশলি নার্সকে সাজঘরে ফেরান টাইগার অধিনায়ক। গায়ানার ম্যাচে স্বরূপে প্রত্যাবর্তন হয়েছে মুস্তাফিজেরও। কাটার মাস্টারের স্লোয়ার ও মায়াবি কাটারে পরাস্ত হয়েছেন হেটমায়ার ও রুভমান পাওয়েল। পর পর দুই বলে দুই উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের মিডল অর্ডারে ধস নামান মুস্তাফিজুর রহমান। মুস্তাফিজ নিজের চতুর্থ ওভারে এসে সাজঘরে ফেরান ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠা মায়ারকে। ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে মায়ারের ৫২ রানই সর্বোচ্চ। মায়ারকে ফেরানোর পরের বলেই রুভমান পাওয়েলকেও মুশফিকের ক্যাচে পরিণত করে 'দ্য ফিজ'। এদিন ক্রিস গেইল ব্যক্তিগত ৪০ রানে মাহমুদুল্লাহর থ্রোতে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেন। সেখান থেকেই ম্যাচের লাগাম চলে আসে বাংলাদেশের হাতে। যদিও গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে আম্পায়ারের কল্যাণে এদিন দুইবার এলবিডব্লিউর হাত থেকে বেঁচেছেন ক্রিস গেইল। প্রথমবার মিরাজের বলে আর দ্বিতীয়বার মোসাদ্দেকের বলে। তবে শেষ পর্যন্ত নিজেদের ভুলে মোসাদ্দেকের ওভারেই রান আউট হন গেইল। উইকেট পেয়েছেন মিরাজ, রুবেল হোসেনও।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেছেন হেটমায়ার। দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে ক্রিস গেইলের ব্যাট থেকে ৪০ রান। তবে শেষ উইকেট জুটিতে বাংলাদেশকে বেশ ভুগিয়েছেন দুই টেল এন্ডার জোসেফ ও বিষু। দুজনে মিলে ৫৯ রানের জুটি উপহার দেন। জোসেফ ২৯ ও বিষু ২৯ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ওয়ানডেতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ২৮০ রানের টার্গেট দেয় সফরকারী বাংলাদেশ। তামিম, সাকিব ও মুশফিকের ব্যাটে ভর করে ৪ উইকেট হারিয়ে ২৭৯ রান সংগ্রহ করে মাশরাফি বাহিনী। তামিম ১৬০ বলে ১০টি চার ও ৩টি ছক্কার মারে ১৩০ রান করে অপরাজিত থাকেন। আর সাকিব করেন ৯৭ রান। তবে ইনিংসের শেষ দিকে মুশফিকুর রহিমের ঝড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। মুশফিক মাত্র ১১ বলে ৩০ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে বিষু ২টি, আন্দ্রে রাসেল ও জেসন হোল্ডার ১টি করে উইকেট সংগ্রহ করেন।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow