Bangladesh Pratidin

প্রকাশ : ১০ আগস্ট, ২০১৮ ১৩:৪৮ অনলাইন ভার্সন
ফ্লোরিডায় ৪ দেশের সমন্বয়ে টি-২০ আগামী বছর
এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে
ফ্লোরিডায় ৪ দেশের সমন্বয়ে টি-২০ আগামী বছর
ফ্লোরিডায় ক্রিকেট গ্যালারিতে বাঙালির উচ্ছ্বাস। ছবি-এনআরবি নিউজ।

আগামী বছর আরও দুটি দেশ যুক্ত করে ৪ দেশের সমন্বয়ে টি-টোয়েন্টি আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করেছেন যুক্তরাষ্ট্র ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট মোহাম্মদ আহমেদ কোরাইশি। দক্ষিণ ফ্লোরিডায় লোডারহিল সিটিতে সেন্ট্রাল ব্রাউয়ার্ড ক্রিকেট স্টেডিয়ামে ৪ ও ৫ আগস্ট রাতে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার খেলার সময় গ্যালারিতে বাঙালিদের উৎসব-আমেজে অভিভূত হয়ে এ ঘোষণা দেন তিনি। 

কোরাইশি বলেন, ‘কমপক্ষে ৮ হাজার দর্শকের সমাগম ঘটবে বলে আশা করেছিলাম। কিন্তু ৫ হাজার হয়েছিল। তবুও আমি অখুশী নই। আগামী বছর পাকিস্তান এবং শ্রীলঙ্কাকে যুক্ত করে চতুর্দেশীয় টি-টোয়েন্টির কথা ভাবছি। তাহলে আরও বেশি দর্শকের সমাগম ঘটবে এবং মার্কিন মুল্লুকে ক্রিকেটের জনপ্রিয়তায় প্রসার ঘটতে পারে।’

এনআরবি নিউজের এ প্রতিনিধির সাথে আলাপকালে পাকিস্তানি-আমেরিকান কোরাইশি আরও বলেন, ‘ক্রিকেট হচ্ছে এ সময়ে সবচেয়ে জনপ্রিয় একটি খেলা। অথচ আমেরিকানরা এখনও এর মজা অনুধাবনে সক্ষম হয়নি। আমি চেষ্টা করছি ক্রমান্বয়ে ক্রিকেটের প্রতি আমেরিকানদের আগ্রহ বৃদ্ধি করতে।’
 
৫ আগস্ট খেলা শেষে মধ্যরাতে ভিআইপি গ্যালারি থেকে বের হবার সময় কোরাইশির সাথে সাক্ষাত ঘটে রূপালী ব্যাংকের এমডি ও সিইও আতাউর রহমান প্রধানের। তিনিও কোরাইশির এ প্রয়াসকে অভিনন্দিত করেন।

উল্লেখ্য যে, এবারই প্রথম বাংলাদেশের জাতীয় টিম আমেরিকায় ক্রিকেট খেললো এবং দুটি খেলাতেই জয়ী হয়েছে। বিজয়ের এ আমেজ আমেরিকায় প্রবাসীদের আরও বেশী ক্রিকেট পাগল করেছে। এবার যারা স্টেডিয়ামে যাননি বা যেতে পারেননি, আগামী বছর বাংলাদেশ এলে সকলে সপরিবারে যাবেন ফ্লোরিডায়-এমন সংকল্প উচ্চারিত হচ্ছে। এবারের টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশি সমন্বয়কারী ছিলেন আতিকুর রহমান ও হাফিজুর রহমান।  

এবার খেলা দেখতে প্রবাসীরা ফ্লোরিডায় এসেছিলেন ক্যালিফোর্নিয়া, টেক্সাস, জর্জিয়া, পেনসিলভেনিয়া, ভার্জিনিয়া, নিউইয়র্ক, টরন্টো, অটোয়া, নিউজার্সি, ওয়াশিংটন, মিশিগান, ম্যাসেচুসেটস প্রভৃতি অঙ্গরাজ্য থেকে। ফ্লোরিডার বিভিন্ন প্রান্তের প্রবাসীরা এসেছিলেন সপরিবারে। নিউইয়র্ক থেকে সপরিবারে ছিলেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আব্দুল কাদের মিয়া। 

তিনি বলেন, আগামী বছর যদি ৪ দেশ নিয়ে টি-টোয়েন্টি হয়, তাহলে আমরা আরও বেশি বন্ধু-বান্ধব পাবো এই মাঠে। কারণ, ক্রিকেট আজ সকল বাঙালিকে এক মোহনায় জড়ো করেছে। দলমতের ঊর্দ্ধে সকলের নির্মল আনন্দদায়ক একটি জায়গা হচ্ছে ক্রিকেট গ্যালারি। 

আমেরিকায় ক্রিকেটে ঐতিহাসিক সাফল্যের প্রসঙ্গ উল্লেখ করে এই ক্রিকেট আয়োজনে অন্যতম সমন্বয়কারী এবং ফ্লোরিডাস্থ বহুজাতিক চেম্বার অব কমার্সের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট আতিকুর রহমান বলেন, ‘বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের সমন্বয়ে আগামী বছর টি-টোয়েন্টির আসর বসবে এটি প্রায় চূড়ান্ত। সেটি হলে এবারের অভিজ্ঞতা কাজে লাগিয়ে অনেক কিছুই করা সম্ভব হবে। সবচেয়ে বড় কথা, দর্শকের সংখ্যা অনেক বাড়বে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow