১৩ আগস্ট, ২০১৮ ২১:৩৫
সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল

নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

অনলাইন ডেস্ক

নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

সংগৃহীত ছবি

মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে টানা দ্বিতীয় জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ। সোমবার ৩-০ গোলে তারা হারিয়েছে নেপালকে। আগামী ১৬ আগস্ট সেমিফাইনালে বাংলাদেশ খেলবে স্বাগতিক ভুটানের বিপক্ষে।

থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে প্রথমার্ধ প্রধান্য বিস্তার করে খেলে বাংলাদেশ। তবে গোল আদায় করতে অপেক্ষা করতে হয়েছে ইনুজির টাইম পর্যন্ত। বারবার বাংলাদেশের আক্রমণ ব্যর্থ করে দিয়ছে নেপালে ডিফেন্ডাররা। তহুরা-মারিয়ারা বেশ কয়েকটি আক্রমণ গড়েও একটির বেশি গোল আদায় করতে পারেনি। উল্টো ৪৩ মিনিটে নেপালের একটি ফ্রি কিকের শট ক্রসবারে লেগে ফিরে আসে। অল্পের জন্য রক্ষা পায় বাংলাদেশ দল।
 
প্রথমার্ধের ইনজুরি সময়ে সৌভাগ্য ধরা দেয় বাংলাদেশের হাতে। বাঁ প্রান্ত থেকে অধিনায়ক মারিয়ার কর্নারের বল দেওয়া-নেওয়া করে ঘুরে আবার আসে তারই কাছেই। ডি-বক্সের বাইরে থেকে মারিয়ার ক্রসেই পোস্টের সামনে থেকে ফরোয়ার্ড তহুরা খাতুন হেডে লক্ষ্যভেদ করেন। এটি ছিল টুর্নামেন্টে তার তৃতীয় গোল।

এক গোলের লিড নিয়ে বিরতিতে যাওয়া বাংলাদেশ দ্বিতীয়ার্ধে মাঠে নামে আরো উজ্জীবিত হয়ে। এই অর্ধে বাংলাদেশের গোছালো আক্রমণের কাছে দাঁড়াতে পারেনি নেপাল। ৫১ মিনিটে তহুরার শট নেপালি ডিফেন্ডার প্রতিহত করলে ফিরতি বল পান মারিয়া। বাঁ পায়ের জোরালো শটে গোলকিপারকে পরাস্ত করে ২-০ গোলে বাংলাদেশকে এগিয়ে দেন অধিনায়ক।

৬৭ মিনিটে শেষ গোলটি করেন সাজেদা খাতুন। বল নিয়ে বক্সে ঢুকে গোল রক্ষককে পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন। টুর্নামেন্টে সাজেদারও এটি ছিল তৃতীয় গোল।

সোমবার দিনের প্রথম ম্যাচে ‘এ’ গ্রুপে ভারত ১-০ গোলে ভুটানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

বিডি প্রতিদিন/১৩ আগস্ট ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর