Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৮ ২০:৫৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ আগস্ট, ২০১৮ ২০:৫৩
৯ ম্যাচে প্রতিপক্ষের জালে বাংলাদেশি মেয়েদের ৫৪ গোল!
অনলাইন ডেস্ক
৯ ম্যাচে প্রতিপক্ষের জালে বাংলাদেশি মেয়েদের ৫৪ গোল!
পাকিস্তানের বিপক্ষে গোল দেওয়ার পর বাংলাদেশি মেয়েদের উদযাপন।
bd-pratidin

ভুটানে দক্ষিণ এশিয়ান অনূর্ধ্ব ১৫ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ ও নেপালকে ৩-০ গোলে হারিয়েছে তারা।

৮ মাস আগে ঢাকায় হওয়া সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ, হংকংয়ে আমন্ত্রণমূলক জকি কাপ এবং চলতি দক্ষিণ এশিয়ান আসরে সফলতা পাচ্ছে বাংলাদেশের মেয়েরা। তিনটি আসরে মোট ম্যাচ খেলেছে ৯টি। আর প্রতিপক্ষের জালে গোল দিয়েছে ৫৪টি। পক্ষান্তরে প্রতিপক্ষরা মাত্র দু'বার বাংলাদেশের জালে গোল পাঠাতে সক্ষম হয়েছে।

এমন গোলবন্যার নেপথ্যে কী আছে? এ বিষয়ে বিবিসি বাংলায় অধিনায়ক মারিয়া মান্ডা বলেন, "সাধারণত পরিস্থিতি বুঝে গোল হয়। আমরা মাঠে থাকলে শুধু চ্যাম্পিয়নশিপ নিয়েই ভাবি। গোল হলেই তো জয় হয়, ৪টা বা ৫টা দিলেও জয় পাই ৩টা গোল দিলেও জয় পাই।"

তবে কখনো কখনো পরিস্থিতি অনুকূলে থাকে না। যেমন সোমবার নেপালের বিপক্ষে। মারিয়া বলেন, "যখন আমরা গোল পাই না তখন আমরা সবাই মিলে বৈঠক করি। আলোচনা করে আবার ভালোভাবে খেলে সেদিন ৩টি গোল দেই।"

পাকিস্তানের সাথে মূল লক্ষ্য ছিল প্রথম ম্যাচ জয়। কারণ প্রথম ম্যাচ জিতলে গ্রুপ পর্ব পার করা সহজ হয়। তাই গোল দেওয়ার বাড়তি তাড়না ছিল বলেও জানান তিনি।

বিডি-প্রতিদিন/১৪ আগস্ট, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow