Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ আগস্ট, ২০১৮ ০৮:৫৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ আগস্ট, ২০১৮ ০৯:০৭
রিয়ালকে উড়িয়ে উয়েফা সুপার কাপ চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো
অনলাইন ডেস্ক
রিয়ালকে উড়িয়ে উয়েফা সুপার কাপ চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো
সংগৃহীত ছবি

দিয়েগো কস্তার দ্রুততম গোল করার রেকর্ডের দিনে রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়ে উয়েফা সুপার কাপের চ্যাম্পিয়ন হয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ফলে শিরোপা জয়ের আনন্দে মৌসুম শুরু করলো দিয়েগো সিমেওনের দল।

এস্তোনিয়ার তালিনে বুধবার রাতে ম্যাচটি ৪-২ গোলে জিতেছে আতলেতিকো। শুরুতে পিছিয়ে পড়ার পর করিম বেনজেমা ও সের্হিও রামোসের গোলে ঘুরে দাঁড়িয়েছিল রিয়াল। কিন্তু কস্তার দ্বিতীয় গোলে সমতা টানে গতবারের ইউরোপা লিগ চ্যাম্পিয়নরা। আর অতিরিক্ত সময়ে পার্থক্য গড়ে দেয় সাউল নিগেস ও কোকের গোল।

এদিন মাঠে নেমে কিছু বুঝে ওঠার আগেই গোল হজম করে বসে রিয়াল। রেকর্ড মাত্র ৫০ সেকেন্ডেই গোল উদযাপন করেন অ্যাতলেটিকোর কস্তা। দুইবার হেডের পর তৃতীয়বার কোনাকুনি শটে গোলটি করেন এই স্প্যানিশ।

প্রতিযোগিতার ইতিহাসে দ্রুততম গোলের আগের রেকর্ডটি ছিল এভার বানেগার দখলে। ২০১৫ সালে বার্সেলোনার কাছে ৫-৪ ব্যবধানে হারের ম্যাচে তৃতীয় মিনিটে তখনকার রেকর্ডটি গড়েছিলেন সেভিয়ার আর্জেন্টাইন এই মিডফিল্ডার।

পিছিয়ে পড়া রিয়াল দ্রুতই সমতায় ফিরে। ম্যাচের ২৭ মিনিটে বেনজেমার গোলে সমতায় ফেরে রিয়াল। পরে এই ব্যবধানেই দু’দল বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে পেনাল্টি থেকে রিয়ালকে লিড এনে দেন অধিনায়ক রামোস। তবে ৭৯ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে অ্যাতলেটিকোকে সমতায় ফেরান সেই কস্তা।

নির্ধারিত সময়ে খেলাটি ২-২ গোলে সমতা থাকায় রেফারি অতিরিক্ত সময়ের বাঁশি বাজান। আর সেখানেই ৯৮ মিনিটে সাউল ও ১০৪ মিনিটে কোকে গোল করে দলকে জয় উপহার দেন। এতে প্রথম কোনো ক্লাব হিসেবে তিনবার উয়েফা সুপার কাপ খেলার সুযোগ পেয়ে প্রতিবারই শিরোপা জয়ের কীর্তি গড়লো অ্যাতলেটিকো। 

এর আগে ২০১০ ও ২০১২ সালে দুবার জিতেছিল তারা। আর ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নেমে হারের মুখ দেখলো রিয়াল।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow