Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৮ ১১:৫১ অনলাইন ভার্সন
ব্যর্থ হলে আর কখনও ওপেন করতে চাইব না: শচীন
অনলাইন ডেস্ক
ব্যর্থ হলে আর কখনও ওপেন করতে চাইব না: শচীন
bd-pratidin

১৯৯৪ সালের ২৭ মার্চ অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ মুখোমুখি ভারত। তখন ভারতীয় দলের ম্যানেজার অজিত ওয়াদেকর। আর অধিনায়ক ছিলেন মোহাম্মদ আজাহারউদ্দিন। সে দিনই ম্যানেজার ওয়াদেকরের পরামর্শে প্রথমবার শচীন টেন্ডুলকারকে ওপেন করতে পাঠিয়ে ছিলেন অধিনায়ক আজহার।

১১৭ রান তাড়া করতে নেমে ২৫ ওভারের মধ্যেই ম্যাচ জিতে নিয়েছিল ভারত। স্কোর বোর্ডে ওপেনার শচীনের পাশে লেখা ছিল, ৪৯ বলে ৮২ রান। তার ওই ইনিংস সাজানো ছিল ১৫টি চার আর ২টি ছয়ে। তারপর থেকেই ‘লিটল বয়’ হয়ে উঠলেন ভারতীয় দলের নির্ভরযোগ্য ওপেনার।

পরবর্তীতে নিজের আত্মজীবনী ‘প্লেয়িং ইট মাই ওয়ে’তে শচীন জানিয়েছেন, “আমার একটা সুযোগের প্রয়োজন ছিল। দীর্ঘ অপেক্ষার পর আমার অধিনায়ক (আজহার) এবং ম্যানেজার ওয়াদেকরের সঙ্গে আমি কথা বলেছিলাম। ওয়াদেকর স্যারকে বলেছিলাম, আমি ব্যর্থ হলে আর কোন দিন ওপেন করার কথা বলব না। অনেক আলোচনার পর তাঁরা আমার ওপর ভরসা করেছিল এবং আমাকে সুযোগ দিয়েছিল”।

উল্লেখ্য, জীবনের ১০০টি আন্তর্জাতিক শতরানের মধ্যে ৪৫টি এসেছে ওপেন করেই। যদিও শচীনকে নিজের প্রথম আন্তর্জাতিক শতরান পেতে অপেক্ষা করতে হয়েছিল ৭৮টি ম্যাচ পর্যন্ত। জীবনের প্রথম একদিনের ম্যাচে শচীনের রান ছিল শূন্য। 

বিডি প্রতিদিন/ ১৭ আগস্ট ২০১৮/ ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow