Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৮ ১২:৪২ অনলাইন ভার্সন
বাংলাদেশকে হারিয়ে সমতা ফেরাল আইরিশরা
অনলাইন ডেস্ক
বাংলাদেশকে হারিয়ে সমতা ফেরাল আইরিশরা
bd-pratidin

বৃষ্টির কারণে রিজার্ভ ডে’তে গড়ানো আনঅফিশিয়াল টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলকে হারিয়ে ১-১ এ সমতায় ফিরেছে আয়ারল্যান্ড ‘এ’ দল। বোলিংয়ের পর ব্যাটিংয়েও ব্যর্থ হওয়া বৃহস্পতিবার রাতে সৌম্য বাহিনীকে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৫১ রানে হারিয়েছে আয়ারল্যান্ড উলভস। 

 
ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে টস জিতে আগে বোলিং নেন বাংলাদেশ 'এ' দলের অধিনায়ক সৌম্য সরকার। বৃষ্টিভেজা কন্ডিশনে মাত্র একজন পেসার নিয়ে খেলতে নামেন তিনি। তবে তার সিদ্ধান্ত অযৌক্তিক প্রমাণ করে ছাড়েন আইরিশ ব্যাটসম্যানরা। স্পিনারদের বেধড়ক পিটিয়ে নির্ধারিত ২০ ওভারে ২০২/৬ রানের পাহাড় গড়েন তারা।

আয়ারল্যান্ডের দুই ওপেনার স্টুয়ার্ট টম্পসন এবং গ্যারেথ ডিলানি প্রথম উইকেট জুটিতেই ৫৮ রান তোলেন। ৩৮ বলে ৪৭ করা টম্পসনকে মুমিনুলের ক্যাচে পরিণত করেন তাইজুল। কিন্তু আইরিশদের রানের চাকায় বাধ দিতে পারেন নি কোনো বোলারই। আয়ারল্যান্ডের প্রথম চার ব্যাটসম্যানই ত্রিশোর্ধ্ব রান পেয়েছেন। 

গ্যারেথ ডিলানির ৩৭, উইলিয়াম পোর্টারফিল্ডের ৪৫, কেভিন ও’ব্রায়েনের ৩০ মিলিয়ে ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২০২ রানের সংগ্রহ পায় আয়ারল্যান্ড। বল হাতে ৪ ওভারে ৩৩ রান খরচে ৩ উইকেট নিয়ে বাংলাদেশ দলের সবচেয়ে সফল বোলার মোহাম্মদ সাইফুদ্দিন। ৩ ওভারে ২৭ রান দিয়ে ২ উইকেট তাইজুলের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ভয়াবহ বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। স্কোর বোর্ডে ৪৭ রান তুলতেই ৪ ব্যাটসম্যান খোয়ায় টাইগাররা। ৬০ রানে সাজঘরে ফেরেন আরও তিনজন। এতে বিশাল হারের চোখ রাঙানি দেয়। তবে অষ্টম উইকেটে ৪২ রানের জুটি গড়ে তা থামান নাঈম হাসান ও সাইফউদ্দীন। ১৫ ওভারে ১০৪/৭ রান করার পর আকাশ ভেঙে বৃষ্টি নামে। পরে আর খেলা হয়নি। ফলে বৃষ্টি আইনে স্বাগতিকদের ৫১ রানে জয়ী ঘোষণা করা হয়।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৪ রান করে অপরাজিত থাকেন নাঈম। সাইফউদ্দীন অপরাজিত থাকেন ১৫ রানে। এ ছাড়া মুমিনুল ও জাকির হাসানের ব্যাট থেকে আসে ১৪ রান করে। 

তিন ম্যাচ সিরিজ ১-১ এ সমতা হওয়ায় আজ শুক্রবারের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অঘোষিত ‘ফাইনালে’ পরিণত হয়েছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow