Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ আগস্ট, ২০১৮ ০৫:৪৮ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ আগস্ট, ২০১৮ ০৫:৫৯
হোল্ডিংয়ের কটাক্ষ
ব্যাট-বল কোনোটাই ভালো পারে না, টেস্টে খেলে কী করে?
অনলাইন ডেস্ক
ব্যাট-বল কোনোটাই ভালো পারে না, টেস্টে খেলে কী করে?

এজবাস্টন টেস্টে প্রতিদ্বন্দ্বিতা গড়েও ইংল্যান্ডের বিপক্ষে হেরেছিল ভারত। তবে লর্ডস টেস্টে যাচ্ছেতাই অবস্থা। প্রতিরোধ তো দূরের কথা ভরাডুবি হয়েছে কোহলিদের। এতে ৫ ম্যাচ টেস্ট সিরিজে ২-০ তে পিছিয়ে পড়েছেন সফরকারীরা।

দ্বিতীয় টেস্টে ভারতীয় দলের ধারাবাহিকতার লেশমাত্র দেখাতে পারিনি কোহলিরা। পড়ে যান খাদের কিনারায়। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং সব বিভাগে রীতমত নাকানি-চুবানি খেয়েছে ভারতীয় দল। দলের এমন দিনে নিজেকে মেলে ধরতে পারিনি অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। 

ভারতীয় দলের এমন পরাজয় মানতে নারাজ ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার মাইকেল হোল্ডিং। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ভারতীয় ক্রিকেট দলের আক্রমণে এই মুহূর্তে ভারসাম্য নেই। এই মুহূর্তে তারা হার্দিক পাণ্ডিয়াকে অলরাউন্ডার হিসেবে খেলাচ্ছে বোলিংয়ের জন্য। তবে যখন ও বল করে তখন কার্যকর ভূমিকা নেয় না। যদি ও ভালো ব্যাটসম্যান হতো তাহলে ৬০,৭০,৮০ ঠিকই করত। সঙ্গে ২-৩ উইকেটও। আমার মনে হয় না ও বল নিয়ে কিছু করে। আর সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। 

ধারাবাহিকতা নেই। দুটো ভালো বল করলেই হবে না, ব্যাটসম্যানদের চাপে রাখতে হবে। যেটা ওর মধ্যে নেই। প্রথম সারির বোলার হয়ে ওঠা বা অধিনায়ককে নির্ভরতা দেওয়া। আমি কোনোটাই ওর মধ্যে দেখতে পারছি না। 

কটাক্ষ করে তিনি বলেন, হার্দিক ব্যাট-বল কোনোটাই ভালো পারে না। এসময় তিনি প্রশ্ন রাখেন এমন ব্যাটিং এবং বোলিং নিয়ে ভারত টেস্টে খেলে কী করে?

বিডি প্রতিদিন/১৮ আগস্ট ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow