Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ আগস্ট, ২০১৮ ১৪:০৭ অনলাইন ভার্সন
মেসি-ডি মারিয়া-আগুয়েরোকে ছাড়াই আর্জেন্টিনার দল ঘোষণা
অনলাইন ডেস্ক
মেসি-ডি মারিয়া-আগুয়েরোকে ছাড়াই আর্জেন্টিনার দল ঘোষণা
ফাইল ছবি
bd-pratidin

সম্প্রতি অনুষ্ঠিত রাশিয়া বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্স করে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয় আর্জেন্টিনা। এমনকি দলের সবচেয়ে বড় ভরসা লিওনেল মেসি নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। এমনকি পেনাল্টিও মিস করেন তিনি। এতে চাকরি হারান কোচ হোর্হে সাম্পাওলি।  

ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির অধীনে আগামী মাস সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে দুটি প্রীতি ম্যাচে অংশ নেবে আর্জেন্টিনা। গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে ওই প্রীতি ফুটবল ম্যাচের জন্য ২৯ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। তবে সেই ম্যাচে লিওনেল মেসি খেলবেন না বলে আগেই আভাস পাওয়া গিয়েছিল। সঙ্গে গঞ্জালো হিগুয়াইন, সের্হিও আগুয়েরো ও আনহেল দি মারিয়াকেও দলে রাখেননি কোচ। 

মেসি-মারিয়া-আগুয়েরো ছাড়াও গঞ্জালো হিগুয়েন, নিকোলাস ওটামেন্ডি, মার্কাস রোহো, লুকাস বিগলিয়া, এনজো পেরেজকেও দলে রাখেননি আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি। তবে কোচের ঘোষিত দলে সুযোগ পেয়েছেন মাউরো ইকার্দি ও মার্টিনেজ। ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপে খেলতে না পারা ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক সার্জিও রোমেরোকেও জায়গা দেয়া হয়েছে আসন্ন প্রীতির ম্যাচের দলে।

রাশিয়া বিশ্বকাপের দলে ইকার্দিকে দলে সুযোগ দেননি সাবেক কোচ হোর্হে সাম্পাওলি। কিন্তু ভারপ্রাপ্ত কোচ স্কালোনি ইন্টার মিলানের স্ট্রাইকার ইকার্দিকে দলে ফিরিয়ে এনেছেন।

দলে আরও ডাক পেয়েছেন পাওলো দিবালা। গত ১৩ ম্যাচ ধরে আর্জেন্টিনার হয়ে গোল পাননি দিবালা। দলে জায়গা দেওয়া হয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওনির ছেলে জিওভানি সিমিওনিকে।

আগামী ৭ সেপ্টেম্বর গুয়াতেমালা ও ১১ সেপ্টেম্বর কলম্বিয়ার বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিলো আর্জেন্টিনা। ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিশ্বকাপে নিজেদের মিশন শেষ করে তারা। তাই গত বৃহস্পতিবার ঘোষিত ফিফা র‌্যাঙ্কিংয়ে অবনতি ঘটে আর্জেন্টিনার। ১১তম স্থানে রয়েছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা দল : ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি, সার্জিও রোমেরো, লাওতারো মার্টিনেজ, মাউরো ইকার্দি, অ্যালান ফ্রাঙ্কো, নিকোলাস তাগলিয়াফিকো, ওয়াল্টার কানেমান, লিওনেল ডি প্লাসিদো, ইডুয়ার্ডো সালভিও, জিওভানি লো সেলসো, ফ্রাঙ্কো সেরভি, ম্যাক্সি মেজা, মাতিয়াস ভার্গাস, ফ্রাঙ্কো ভাসকোয়েজ, এক্সিকুয়েল প্যালাসিও, মার্কোস আকুনা, লিনার্দো পারিদেস, সান্তিয়াগো আসকাসিবার, রদ্রিগো বাতাগলিয়া, গঞ্জালো মার্টিনেজ, জিওভানি সিমিওনি, ফ্যাব্রিসিও বুসতোস, গ্যাব্রিয়েল মার্কাদো, জার্মান পেজেলা, রামিরো ফুনেস মোরি, অ্যাঞ্জেল কোরেরা, ক্রিস্টিয়ান পাভন ও পাওলো দিবালা।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow