১৮ আগস্ট, ২০১৮ ১৮:১৫

টেস্ট অভিষেক হলো ঋষভ পন্থের

অনলাইন ডেস্ক

টেস্ট অভিষেক হলো ঋষভ পন্থের

সংগৃহীত ছবি

ভারতের হয়ে টেস্ট অভিষেক হল উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থের। ট্রেন্টব্রিজে তার হাতে টেস্ট ক্যাপ তুলে দেন অধিনায়ক বিরাট কোহলি। দীনেশ কার্তিক প্রথম দুটো টেস্টে একদমই ছন্দে ছিলেন না। চার ইনিংসে করেছেন মাত্র ২১ রান। উইকেটের পেছনেও দক্ষতা দেখাতে পারেননি। তার ওপর লর্ডস টেস্টে আঙুলে চোটও পান কার্তিক। সব মিলিয়ে তাই ঋষভকে সুযোগ দেওয়া হল। মাত্র ২০ বছর বয়সেই টেস্ট অভিষেকে রোমাঞ্চিত পন্থ। 

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিন টেস্টের দলে রাখা হয়েছিল ঋষভকে। নটিংহ্যামে সুযোগ মিলল তার। এখনও পর্যন্ত জাতীয় দলের হয়ে চারটি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। প্রথম শ্রেণীর ক্রিকেটে খেলেছেন ২৩টি ম্যাচ। আইপিএলে এবার ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স তার। ১৪ ম্যাচে করেছেন ৬৮৪ রান। যার মধ্যে রয়েছে একটি শতরান ও আটটি অর্ধশতরান। 

সীমিত ওভারের ক্রিকেটের জন্যই প্রথমে ভাবা হত ঋষভের নাম। কিন্তু ভারত 'এ' দলের হয়ে বিদেশ সফরে এসে ইংল্যান্ড 'এ' দলের বিরুদ্ধে দুটো ম্যাচে ১৮৯ রান করেছিলেন তিনি। গড় ছিল ৬৭। অর্ধশতরান ছিল দুটো। রাহুল দ্রাবিড় অনেক আগেই পন্থকে জাতীয় দলে নেওয়ার জোরালো দাবি করেছিলেন। ট্রেন্টব্রিজে পন্থকে খেলানোর কথা বলেছিলেন দুই সাবেক সৌরভ গাঙ্গুলি ও সুনীল গাভাসকার। ভারতের ২৯১ তম টেস্ট ক্রিকেটার হলেন তিনি। ‌‌

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর