১৯ আগস্ট, ২০১৮ ১৫:৩৬

কোহলি-রাহানের ব্যাটিংয়ে প্রথম দিনটি ভারতের

অনলাইন ডেস্ক

কোহলি-রাহানের ব্যাটিংয়ে প্রথম দিনটি ভারতের

সংগৃহীত ছবি

স্বাগতিক ইংল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটিতে হেরে সমালোচকদের তোপের মুখে পড়া ভারত ট্রেন্ট ব্রিজে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে। অধিনায়ক বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানের জোড়া হাফ-সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে নটিংহাম টেস্টের প্রথম দিনই তিনশ রানের কোটা স্পর্শ করলো সফরকারী ভারত। প্রথমদিন শেষে ৬ উইকেটে ৩০৭ রান করেছে ভারত। কোহলি ৯৭ ও রাহানে ৮১ রান করেন।

সিরিজের তৃতীয় টেস্টে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ইংল্যান্ড। ব্যাট হাতে নেমে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন ভারতের প্রথম তিন ব্যাটসম্যান শিখর ধাওয়ান, লোকেশ রাহুল ও চেতশ্বর পূজারা। ধাওয়ান ৩৫, রাহুল ২৩ ও পূজারা ১৪ রান করেন।

৮২ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেন কোহলি ও রাহানে। চতুর্থ উইকেটে ১৪২ বলে ১৫৯ রান যোগ করেন তারা। দুজনেই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। ১৮তম হাফ-সেঞ্চুরির পর সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৯৭ রানে বিদায় নেন কোহলি।

টেস্ট ক্যারিয়ারের ১৩তম হাফ-সেঞ্চুরির ইনিংসে ১৩১ বল মোকাবেলা করে ১২টি চার হাঁকান রাহানে। কোহলির ১৫২ বলের ইনিংসে ১১টি বাউন্ডারির মার ছিল।

ভারতের হয়ে অভিষেক ম্যাচ খেলতে নামা উইকেটরক্ষক ঋসভ পান্থ ২২ রানে অপরাজিত আছেন। ১৮ রান করে দিনের শেষভাগে আউট হন হার্দিক পান্ডিয়া। তার বিদায়ের পরই দিনের খেলা শেষ করে দেন অন-ফিল্ড আম্পায়াররা।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর