Bangladesh Pratidin

প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৮ ১১:২৫ অনলাইন ভার্সন
মেসিবিহীন আর্জেন্টিনাকে রুখে দিল কলম্বিয়া
অনলাইন ডেস্ক
মেসিবিহীন আর্জেন্টিনাকে রুখে দিল কলম্বিয়া
সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ভরাডুবির পর আন্তর্জাতিক ফুটবল থেকে অনির্দিষ্টকালের জন্য ছুটি নিয়েছেন তারকা ফুটবলার লিওনেল মেসি। ফলে আর্জেন্টিনার জার্সিতে তাকে আর দেখা যাবে কি না, তা নিয়ে রয়েছে ঘোর অনিশ্চয়তা।

বিশ্বকাপ শেষ হওয়ার পর শুক্রবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গুয়েতেমালার বিপক্ষে সহজ জয়ের পর ভাবা হচ্ছিলো লিওনেল মেসিকে ছাড়াই হয়তো এগুতে পারবে আর্জেন্টিনা। মেসিবিহীন দলটি যে কতটা খর্বশক্তির-বর্ণহীন তা বোঝা গেল আজ বুধবার ভোরে। কোনো অস্ত্রই ব্যবহার করতে বাকি রাখেনি আর্জেন্টিনা। কিন্তু কলম্বিয়ার জমাট রক্ষণ কোনোভাবেই ভাঙতে পারেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। লিওনেল স্কালোনির শিষ্যদের রুখে দিয়েছে কলম্বিয়া।

বাংলাদেশ সময় বুধবার ভোরে যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

যদিও ম্যাচের শুরু থেকেই কলম্বিয়াকে চেপে ধরে আর্জেন্টিনার আক্রমণভাগ। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের প্রচেষ্টাগুলো ঠেকিয়ে দেন গোলরক্ষক দাভিদ অসপিনা।

প্রথম ২৪ মিনিটে আর্জেন্টিনা লক্ষ্যে শট নেয় তিনটি। ৮১তম মিনিটে একটুর জন্য তাগলিয়াফিকোর ক্রসের নাগাল পাননি ইন্টার মিলান ফরোয়ার্ড ইকার্দি। বাকি সময়ে কোনো দলই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

২৭তম মিনিটে প্রথম ফ্রাঙ্কো আরমানিকে পরীক্ষায় ফেলতে পারত কলম্বিয়া। কলম্বিয়াও ৭টি শক্তিশালী আক্রমণ সাজালেও নিজেদের ব্যর্থতায় গোল পেতে ব্যর্থ হয়। দ্বিতীয়ার্ধে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে মাঠে নেমে আর্জেন্টিনার খেলায় গতি বাড়ান পাওলো দিবালা। মাউরো ইকার্দির সঙ্গে মিলে বেশ কয়েকবার গোলের সুযোগ তৈরি করেন। কিন্তু লক্ষ্যভেদ করতে ব্যর্থ হলে গোলশূন্য ড্র`তেই শেষ হয় ম্যাচ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow