১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০৮:৪৩

দলে নেই কোহলি, যা বললেন সৌরভ

অনলাইন ডেস্ক

দলে নেই কোহলি, যা বললেন সৌরভ

জমে উঠেছে এশিয়া কাপ। এরই মধ্যে বিদায় নিয়েছে আসরের অন্যতম শক্তিশালী দল শ্রীলঙ্কা। আর মুখোমুখি হচ্ছে ভারত ও হংকং। তবে এবারের এশিয়া কাপে নেই ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। তার অনুপস্থিতি বড় ফ্যাক্টর হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ।

কিন্তু উল্টো পথে হাঁটলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভের মতে, কোহলির অনুপস্থিতি কোন ফ্যাক্টর হবে না। এশিয়া কাপের মত টুর্নামেন্টে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া নিয়ে বিতর্ক শুরু হয়ে গেছে। অনেকে কোহলিকে বিশ্রাম দেওয়ায় ক্ষুব্ধ হলেও বিসিসিআই জানিয়েছে, কাদের নিয়ে দল গড়া হবে সেটা একেবারে তাদের সিদ্ধান্ত।

অন্যদিকে, এশিয়া কাপে কোহলি না থাকায় টিম ইন্ডিয়া সমস্যায় পড়তে পারে বলে মনে করছেন সুনীল গাভাস্কার থেকে সঞ্জয় মঞ্জরেকররা। সংযুক্ত আরব আমিরশাহিতে পাকিস্তান অনেক বেশি ক্রিকেট খেলে। ফলে পিচ-পরিবেশ অনেক বেশি পাকিস্তানের চেনা হওয়ায়, রোহিত শর্মার থেকে সরফরাজ আহমেদের দলকেই চলতি এশিয়া কাপে এগিয়ে রাখছেন মঞ্জেরকর। একই কারণে পাকিস্তানকে এগিয়ে রাখছেন সুনীল গাভাস্কারও। 

তবে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি অন্যরকম মনে করছেন। তাঁর মতে, ''পাকিস্তানের থেকে এখন ওয়ানডেতে ভারত বেশি ভাল দল। ভারতীয় দলে ভারসাম্য বেশি রয়েছে। তাই কোহলির না থাকাটা এশিয়া কাপে কোন ফ্যাক্টর হবে না।''

এদিকে বুধবারের ভারত-পাকিস্তান মহারণ নিয়েও মুখ খোলেন সৌরভ। এ নিয়ে তিনি বলেন, "ভারত-পাকিস্তান ফিফটি-ফিফটি লড়াই হবে। ভারত-পাক ম্যাচ সব সময় স্নায়ুর লড়াই। ক্রিকেট জীবনে পাকিস্তানের বিরুদ্ধে সব সময়ই ভাল খেলতাম। রোহিতরা সাহসী ক্রিকেট খেললে পাকিস্তানকে হারাতে অসুবিধা হবে না।" 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর