Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১০:৪৪ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৫১
প্রতিপক্ষ হংকং হলেও রোহিতদের পরিকল্পনায় ভারত-পাকিস্তান ম্যাচ
অনলাইন ডেস্ক
প্রতিপক্ষ হংকং হলেও রোহিতদের পরিকল্পনায় ভারত-পাকিস্তান ম্যাচ

চলতি এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামছে ভারত, প্রতিপক্ষ হংকং। অন্যভাবে বললে, এটাই হতে চলেছে পাক যুদ্ধের প্রস্তুতি ম্যাচ। কারণ, বুধবারই এশিয়া কাপে ভারত মুখোমুখি হবে পাকিস্তানের। তাই হংকং ম্যাচেই যাবতীয় প্রস্তুতি সেরে নিতে চাইছে রোহিতের ভারত।

এশিয়া কাপে ভারত-পাক ম্যাচের সূচি নিয়ে কম আলোচনা-সমালোচনা হয়নি। কারণ পর পর দু'দিন দু'টি ম্যাচ খেলতে হবে ভারতকে। একদিনের ক্রিকেটে এমন সচারচর দেখা যায় না। কিন্তু এশিয়া কাপে মঙ্গলবার হংকংয়ের সঙ্গে ম্যাচের পরের দিনই বুধবার ভারতকে খেলতে হবে পাকিস্তানের বিরুদ্ধে। পর পর ম্যাচ দেওয়ার বিরোধিতা করলেও সূচি বদল হয়নি। এদিকে এশিয়া কাপে বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক বিরাট কোহালিকে। পরিবর্তে নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে।

হংকং প্রথম ম্যাচ পাকিস্তানের কাছে ৮ উইকেটে হেরেছে। সেই হংকংয়ের বিরুদ্ধে রোহিত শর্মা, শিখর ধাওয়ান, কে এল রাহুল, কেদার যাদব- ভারতীয় ব্যাটিংয়ের বড় ভরসা। অন্যদিকে, জশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালের হাতে রয়েছে বোলিং বিভাগ। দলে রয়েছে মহেন্দ্র সিংহ ধোনির মতো অভিজ্ঞ উইকেট কিপার-ব্যাটসম্যান। দলে মিডল অর্ডারে তাই পরিবর্তন হতে পারে। পাঁচ নম্বরে কেদার যাদব অথবা মণীশ পাণ্ডেকে দেখা যেতে পারে ব্যাট হাতে। ৬ নম্বরে ধোনিকে এনে হার্ড হিটার হার্দিক পান্ডিয়াকে সাতে আনা হতে পারে। বেশ কয়েকটি সিরিজে দেখা গেছে ভারতের মিডল অর্ডারে একটা সমস্যা। কিন্তু ২০১৯ বিশ্বকাপের আগে এই এশিয়া কাপই মূল মঞ্চ দলের কম্বিনেশন ও পজিশন ঠিক করে নেওয়ার।

যদিও হংকং-কে হালকা ভাবে নিতে নারাজ টিম ইন্ডিয়া। তবে ভারতের মূল সমস্যা দুবাইয়ের গরম এবং এশিয়া কাপের সূচি। ৪৩ ডিগ্রি তাপমাত্রায় পর পর দু'দিন দুটো ম্যাচ খেলা সহজ হবে না ভারতের পক্ষে। ফলে পাকিস্তান ম্যাচে ক্লান্তি থাবা বসাবে পারে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow