Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৪২ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৫০
পাকিস্তানের পেস আতঙ্কে ভুগছে ভারত! আনল নতুন থ্রো ডাউন বিশেষজ্ঞ
অনলাইন ডেস্ক
পাকিস্তানের পেস আতঙ্কে ভুগছে ভারত! আনল নতুন থ্রো ডাউন বিশেষজ্ঞ

ক্রিকেটের জগতে চিরপ্রতিদ্বন্দী ভারত ও পাকিস্তান। এই দুই দেশের খেলা মানেই মাঠ ও মাঠের বাইরে উত্তেজনা-উন্মাদনা। তবে দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে তাদের প্রতিদ্বন্দ্বিতা এখন আর তেমন দেখা যায় না।  কিন্তু এশিয়া কাপের চলতি আসরে মুখোমুখি হচ্ছে এই দুই দল। আগামী ১৯ সেপ্টেম্বর মাঠে নামবে পাকিস্তান-ভারত।

এদিকে, এশিয়া কাপে দুর্দান্ত ফর্মে আছেন পাকিস্তানের খেলোলাড়রা। পাক পেসারদের নিয়ে বেশ চিন্তিত ভারতীয় শিবির! বিশেষ করে বাঁহাতি পেসারদের নিয়ে বিশেষ পরিকল্পনা করছে টিম ইন্ডিয়া। তারই জের ধরে বাঁহাতি থ্রো ডাউন বিশেষজ্ঞ উড়িয়ে এনেছে ভারত। শ্রীলঙ্কান নুয়ান সেনেভিরত্নেকে নিয়োগ দিয়েছে ভারত। মাত্র দু'টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৩৮ বছর বয়সি সেনেভিরত্নে। শ্রীলঙ্কা সফরে ভারতীয় ব্যাটসম্যানদের বল থ্রো-ডাউন করেছিলেন সেনেভিরত্নে। তখনই তাকে পছন্দ হয়েছিল টিম ম্যানেজম্যান্টের। পাশাপাশি ব্যাটসম্যানরাও তার থ্রো-ডাউন নিয়ে সন্তুষ্ট ছিলেন।

তাই এশিয়া কাপের মঞ্চে তাকে দলের সঙ্গে যুক্ত করেছে বিসিসিআই। এশিয়া কাপে ভারতকে নেতৃত্ব দেওয়া রোহিত শর্মা সেনেভিরত্নেকে নিয়ে বলেছেন, ‘বাঁ-হাতে দারুণ বল ছোড়ে ও। আমাদের দলে দু'জন আছে যারা ডান হাতে থ্রো ডাউন করায়। নুয়ান আসায় খুব লাভ হল।’ 

গতকাল দুবাই স্পোর্টস একাডেমিতে সেনেভিরত্নেকে নিয়ে কাজ করেছেন রোহিত শর্মা। আজ ভারতের ম্যাচ হংকংয়ের বিপক্ষে। কাল খেলবে পাকিস্তানের বিপক্ষে।

উল্লেখ্য, পাকিস্তান দলের বাঁ-হাতি তারকা পেসার মোহাম্মদ আমির তো আছেনই। তার সঙ্গে যোগ দিয়েছেন উসমান খান। হংকংয়ের বিপক্ষে ৩ উইকেট পাওয়া এ পেসার ভারতের বিপক্ষে ৫ উইকেট নেওয়ার হুংকার দিয়েছেন। আরও আছেন জুনায়েদ খান ও ওয়াহাব রিয়াজ। চার পেসারের তিন জনকেই হংকং ম্যাচে খেলিয়েছে পাকিস্তান। ভারতের বিপক্ষেও একই আক্রমণ নিয়ে মাঠে নামবে পাকিস্তান। জুনায়েদ খানের সঙ্গে রিজার্ভ বেঞ্চ ভারী করেছেন শাহিন শা আফ্রিদি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow