১৮ সেপ্টেম্বর, ২০১৮ ২১:৪১

ধাওয়ানের সেঞ্চুরিতে হংকংকে ২৮৫ রানে লক্ষ্য দিল ভারত

অনলাইন ডেস্ক

ধাওয়ানের সেঞ্চুরিতে হংকংকে ২৮৫ রানে লক্ষ্য দিল ভারত

এশিয়া কাপের ১৪তম আসরে নিজেদের প্রথম ম্যাচে শিখর ধাওয়ানের ১৪তম সেঞ্চুরিতে দুর্বল হংকংকে ১৮৬ রানের লক্ষ্য দিয়েছে ভারত। বুধবার পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে মঙ্গলবার হংকং-এর বিরুদ্ধে ভারতীয় ব্যাটসম্যানদের লড়াইটা ছিল নিজেদের পরখ করে নেওয়া। সেক্ষেত্রে অধিনায়ক রোহিত শর্মা ও উইকেট রক্ষক মহেন্দ্র সিং ধোনি ব্যর্থ হলেও এশিয়া কাপে দলকে দারুণ শুরু দিলেন ধাওয়ান। 

ইংল্যান্ড সফরটা ভালো না-গেলেও এশিয়া কাপের প্রথম ম্যাচেই সেঞ্চুরি করে দলে নিজের জায়গা মজবুত করলেন বাঁ-হাতি ওপেনার। বিধ্বংসী শিখর ধাওয়ানকে দেখা না-গেলেও ১০৫ বলে এদিন সেঞ্চুরিতে পৌঁছন ধাওয়ান। শেষ পর্যন্ত ১২০ বলে ১২৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। 

এর আগে, আসরের চতুর্থ ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় হংকং ক্রিকেট দলের অধিনায়ক অংশুমান রাথ। বাংলাদেশ সময় মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় 'এ' গ্রুপের ম্যাচটি দুবাইতে শুরু হয়।

যদিও নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতিতে এশিয়া কাপে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করা রোহিত শর্মা ওপেনিংয়ে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি। ২২ বলে ৪ বাউন্ডারিতে ২৩ রান করে এহসান খানের শিকার হয়ে ফিরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। ফলে ৪৫ রানেই প্রথম উইকেটের পতন হয় ভারতের। পরে আম্বাতি রাইডুকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেন শেখর ধাওয়ান। দ্বিতীয় উইকেট জুটিতে তারা ১১৬ রান যোগ করেন। রাইডু ৬০ রানে ফিরে গেলে গুরুত্বপূর্ণ এই জুটি ভাঙে। পরে দিনেশ কার্তিকের সঙ্গে জুটি বেধে দ্রুত গতিতে রান তুলেন ধাওয়ান। পরে ১২০ বলে ১২৭ রানে ফিরে যান ধাওয়ান। তার বিদায়ের পর ৮ রানের ব্যবধানে ফেরেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও দিনেশ কার্তিক। কার্তিক ৩৮ বলে ৩৩ রান করলেও শূন্য রানে ফেরেন ধোনি। পরে কুলদীপ যাদব শেষ দিকে ২৭ বলে ২৮ রান করলেও আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতে পারেনি। ফলে ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৮৫ রানেই থামতে হয় এশিয়ার অন্যতম পরাশক্তি ভারতকে। 

হংকংয়ের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন কিঞ্চিত শাহ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর