২০ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:৩২

শুধু নেইমার নয়, দলের সবাই দায়ী: সিলভা

অনলাইন ডেস্ক

শুধু নেইমার নয়, দলের সবাই দায়ী: সিলভা

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে মঙ্গলবার রাতে পিএসজিকে ৩-২ গোলে হারিয়েছে সালাহদের লিভারপুল। এরপরই নেইমারকে নিয়ে শুরু হয়েছে তীব্র সমালোচনা। তবে হারের কারণে নেইমারকে দোষারোপ করা উচিত হবে না বলে মনে করেন পিএসজি অধিনায়ক চিয়াগো সিলভা। তার মতে, এর জন্য দলের সবাই দায়ী।

ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার জানালেন, কোচ টমাস টুখেলের কৌশল অনুযায়ীই খেলেছে তার স্বদেশি। তিনি বলেন, "নেইমার দলকে সাহায্য করতে চেষ্টা করেছিল। কোচ যা বলেছে সে তাই করেছিল। মানুষ একজনকে দায়ী করার চেষ্টা করবে। যদিও আমরা সবাই দায়ী।"

তিনি আরও বলেন, "প্রথমার্ধে আমরা সমস্যায় ছিলাম। তবে আমরা দৃঢ়তা দেখিয়েছি এবং গোল করেছি। আমার দলের পারফরম্যান্সে আমি খুশি-এটা উচ্চ পর্যায়ের একটা ম্যাচ ছিল।"

সিলভা বলেন, "ম্যাচের পুরো সময়টার দিকে আমাদের মনোযোগ দেওয়া দরকার। এখানে ফুটবল আমাদের শাস্তি দিয়েছে। আক্রমণভাগে কিলিয়ান, এদিনসন কাভানি বা নেইমারকে খুঁজে পাওয়ার মতো কোনো সুযোগ আমাদের ছিল না।"

এদিন ম্যাচে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ার পর তমা মুনিয়ে ও কিলিয়ান এমবাপ্পের গোলে সমতা ফেরালেও হার এড়াতে পারেনি পিএসজি। ৮৩তম মিনিটে খেলার ধারার বিপরীতে করা এমবাপ্পের সমতাসূচক গোলটিতে অবদান ছিল নেইমারের। তবে বদলি হিসেবে নামা রবের্তো ফিরমিনোর যোগ করা সময়ের গোলে নাটকীয় জয় পায় স্বাগতিকরা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর