Bangladesh Pratidin

প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৩৬ অনলাইন ভার্সন
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০১৮ ০১:৩৬
আফগানিস্তানের কাছে ধরাশায়ী টাইগাররা
অনলাইন ডেস্ক
আফগানিস্তানের কাছে ধরাশায়ী টাইগাররা
সংগৃহীত ছবি

১৪তম এশিয়া কাপের ষষ্ঠ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-আফগানিস্তান। সেই ম্যাচে হারের দেখা পেল বাংলাদেশ। আফগানিস্তানের দেয়া ২৫৬ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১১৯ রানেই গুটিয়ে যায় টাইগাররা। ফলে ১৩৬ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান। 

দলীয় ১৫ রানের মাথায় ওয়ানডেতে অভিষেক হওয়া নাজমুল হোসেন শান্ত (৭) প্রথম সাজ ঘরে ফিরেন। এরপর আরেক ওপেনার লিটন দাসও (৬) সাজঘরে ফেরেন আমত্র দুই রানের ব্যবধানে। দীর্ঘদিন পর দলে ফিরে মুমিনুল হক মাত্র ৯ রান করে আউট হন। আগের মাচে দারুণ একটি ইনিংস খেলা মিঠুন এদিন মাত্র ২ করে আউট হয়ে যান।

তবে ষষ্ঠ উইকেটে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ ৩৬ রানের জুটি গড়েন। সাকিব ৩২ ও মাহমুদউল্লাহ ২৭ রান করে আউট হন। শেষ দিকে সৈকত কিছুটা চেষ্টা করে হারের ব্যবধান কমিয়েছে মাত্র। তিনি ২৬ রানে অপরাজিত থাকেন। আফগানিস্তানের হয়ে রশিদ, নাঈব ও মুজিব দুটি করে উইকেট নিয়ে বাংলাদেশের ব্যাটিং ধস নামান।

এর আগে প্রথমে ব্যাট করে ২৫৫ রান তুলে আফগানিস্তান। আফগানদের পক্ষে ৫৮ রান করেন শহীদী। এরপর ৩২ বলে ৫৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন রশিদ। অন্যদিকে ৩৮ বলে ৪২ রানে অপরাজিত ছিলেন নাঈব। ব্যাট ও বলে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে ম্যাচ সেরা হয়েছেন রশিদ খান।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow