শিরোনাম
২১ সেপ্টেম্বর, ২০১৮ ১১:১০

মাশরাফির সামনে কিংবদন্তি পেসারদের ছাড়িয়ে যাওয়ার হাতছানি

অনলাইন ডেস্ক

মাশরাফির সামনে কিংবদন্তি পেসারদের ছাড়িয়ে যাওয়ার হাতছানি

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেট নিয়ে পাকিস্তানি তারকা পেসার শোয়েব আখতারকে ছুঁয়ে ফেলেছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এবার আরেকটি নতুন মাইলফলকের সামনে নড়াইল এক্সপ্রেস। ওয়ানডে ক্রিকেটে আর মাত্র ৩ উইকেট পেলেই প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন তিনি। একই সঙ্গে ছাড়িয়ে যাবেন কিংবদন্তি দুই পেসার ভারতের কপিল দেব ও শ্রীলঙ্কার চামিন্দা ভাসকে।

আর একটি উইকেট শিকার করলেই পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েবকেও ছাড়িয়ে যাবেন তিনি। ইতিমধ্যে শোয়েব আখতারকে ছুঁয়ে ফেলেছেন মাশরাফি। সীমিত ওভারের ক্রিকেটে দু’জনেরই এখন উইকেট ২৪৭টি করে। 

এখন পর্যন্ত ১৯১টি ম্যাচ খেলেছেন মাশরাফি। এতেই সংগ্রহ করেছেন ২৪৭ উইকেট। আর ৩টি পেলেই প্রথম বাংলাদেশি হিসেবে আড়াইশ’ উইকেটের ঘরে ঢুকে যাবেন। পাশাপাশি ওয়ানডেতে দ্রুততম ২৫০ উইকেট পাওয়া বোলারের তালিকায় পেছনে ফেলবেন ভারতীয় কিংবদন্তি কপিল দেব ও লংকান পেসমেশিন চামিন্দা ভাসকে।

কপিল ২১৮ ম্যাচে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন। আর ভাস সেই তালিকায় ঢুকতে খেলেন ২০৪ ম্যাচ। আজ আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচেই ৩ উইকেট পেলে সবচেয়ে দ্রুত আড়াইশ’ উইকেট পাওয়ার তালিকায় ঢুকে যাবেন মাশরাফি। সেক্ষেত্রে ১৯২ ম্যাচেই এ কীর্তি গড়বেন তিনি। সেই সঙ্গে কপিল-ভাসকে পেছনে ফেলবেন নড়াইল এক্সপ্রেস।

মাশরাফির সামনে ছাড়িয়ে যাওয়ার সুযোগ আছে মাখায়া এনটিনি (২৬৬), জেমস অ্যান্ডারসন (২৬৯), হরভজন সিং (২৬৯), অ্যালান ডোনাল্ড (২৭২), জ্যাক ক্যালিসকেও (২৭৩)। 


বিডি-প্রতিদিন/২১ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর