২১ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:২৯

টপ অর্ডারের ব্যর্থতায় ধুকছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

টপ অর্ডারের ব্যর্থতায় ধুকছে বাংলাদেশ

সংগৃহীত ছবি

চলতি এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে টপ অর্ডারের ব্যর্থতায় ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। দলীয় ১০৭ রানের মাথায় ৭ উইকেট হারিয়ে বসে টাইগাররা। বর্তমানে ক্রিজে আছেন মেহেদি মিরাজ ও মাশরাফি বিন মোর্তুজা। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৪৫ ওভার শেষে ১৫২ রান। 

শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। দলীয় ১৫ রানের মাথায় ব্যক্তিগত ৭ রান করে আউট হন লিটন দাস। ভুবেনেশ্বর কুমারকে তুলে মারতে গিয়ে তিনি কেদার যাদবের হাতে তালুবন্দি হন লিটন। এরপর মাত্র এক রানের ব্যবধানে নাজমুল হাসান শান্ত সাজঘরের পথ ধরেন। তিনিও ১৪ বল খেলে ৭ রান করে জাসপ্রীত বুমরাহ'র বলে শেখর ধাওয়ানের হাতে তালুবন্দি হন। 

এরপর হাল ধরেন সাকিব ও মুশফিকুর। ২৬ রান যোগ করেন এই দু'জন। দলীয় ৪২ রানের মাথায় আউট হয়ে যান সাকিব। কিছুটা মারমুখী ভঙ্গিতে ব্যাটিং শুরু করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তারই খেসারত দিতে হয়েছে তাকে। মাত্র ১২ বলে ১৭ রান করে বিদায় নেন তিনি।

সাকিবের বিদায়ের পর মাঠে নামেন মোহাম্মদ মিঠুন। মুশফিকুর আর মিঠুন আরও ১৮ রান যোগ করেম। দলীয় ৬০ রানের মাথায় ব্যক্তিগত ৯ রানে আউট হন মিঠুন। তাকে ফেরান জাদেজা। মিঠুনের বিদায়ের মাত্র ৫ রান পরেই বিদায় নেন মুশফিকুর রহিম (২১)। তিনিও রবীন্দ্র জাদেজার শিকার।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর