Bangladesh Pratidin

প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৮ ০১:০৪ অনলাইন ভার্সন
এশিয়া কাপে যোগ দিতে দুবাই যাচ্ছেন ইমরুল-সৌম্য
অনলাইন ডেস্ক
এশিয়া কাপে যোগ দিতে দুবাই যাচ্ছেন ইমরুল-সৌম্য

শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রানের দুর্দান্ত জয়ের পাশাপাশি বাংলাদেশের সঙ্গী হয় তামিম ইকবালের ইনজুরি। আর তাতে কপাল খোলে নাজমুল হোসেন শান্তর। ১২৭তম বাংলাদেশি হিসেবে ওয়াডেতে অভিষেক হয় তরুণ এই ব্যাটসম্যানের। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ব্যর্থ হচ্ছেন দলের আরেক ওপেনার লিটন কুমার দাসও। শান্ত-লিটনের ব্যর্থতায় কপাল খুলতে যাচ্ছে জাতীয় দলের অন্য দুই ওপেনার সৌম্য সরকার ও ইমরুল কায়েসের। এই দুই ওপেনারকে ইতোমধ্যেই বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

২১ সেপ্টেম্বর, শুক্রবার সন্ধ্যায় সৌম্য-ইমরুলকে এশিয়া কাপ স্কোয়াডে অন্তর্ভুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

আবুধাবিতে রবিবার পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে নামবে বাংলাদেশ। বিসিবির দেওয়া সময় অনুযায়ী শনিবার মধ্যরাতে এই দুই ক্রিকেটারের দুবাই পৌঁছার কথা।

৩১ সদস্যের প্রাথমিক স্কোয়াডে থাকলেও চূড়ান্ত দল থেকে বাদ পড়েছিলেন সৌম্য-ইমরুল। এবার তামিমের ইনজুরি এবং সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের চোটের কথা মাথায় রেখে টুর্নামেন্টের মাঝপথে ডেকে পাঠানো হলো এই দুই ওপেনারকে।

এশিয়া কাপে এখন পর্যন্ত তিন ম্যাচেই মাঠে নেমেছেন লিটন। কিন্তু হাসেনি লিটনের ব্যাট। টানা তিন ম্যাচে দুই অঙ্কের ঘরে যেতে ব্যর্থ হন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে রানের খাতা খোলার আগে আউট হওয়া লিটন আফগানদের বিপক্ষে করেন মাত্র ৬ রান। সুপার ফোরে ভারতের বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচে তার ব্যাট থেকে আসে ৭ রান।

কব্জির চোটে এশিয়া কাপ থেকে তামিম ছিটকে যাওয়ায় নির্বাচকরা আস্থা রাখেন তরুণ ব্যাটসম্যান শান্তর ওপর। কিন্তু দুই ম্যাচ খেলে সেই আস্থার প্রতিদান দিতে ব্যর্থ হন তিনি। দুই ম্যাচ মিলিয়ে বাঁহাতি এই ব্যাটসম্যান করেছেন মাত্র ১৩ রান। তাই ডাক পড়েছে সৌম্য-ইমরুলের।

বিডি প্রতিদিন/২১ সেপ্টেম্বর ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow