২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:১৫

জাদেজার সামনে শচীনকে ছাপিয়ে যাওয়ার হাতছানি

অনলাইন ডেস্ক

জাদেজার সামনে শচীনকে ছাপিয়ে যাওয়ার হাতছানি

ফাইল ছবি

এক বছরেরও বেশি সময় পর হার্দিক পান্ডিয়ার চোট হঠাৎ করেই তাকে একদিনের দলে জায়গা  করে দিয়েছে। আর প্রত্যাবর্তনেই বাজিমাত করেছেন তিনি। স্মরণীয় কামব্যাকের পর রবীন্দ্র জাদেজা স্পষ্ট জানিয়েছেন, কারও কাছে কিছু প্রমাণ করার নেই তার৷ আর সেই জাদেজার সামনে এক নতুন নজির গড়ার হাতছানি।

রবিবার এশিয়া কাপের ১৪ তম আসরের সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। এই ম্যাচে দু’টি উইকেট নিতে পারলেই এশিয়া কাপের ইতিহাসে ভারতের সবচেয়ে সফল বোলার হবেন এই জাদেজা। সেই সঙ্গে শচীন টেন্ডুলকারকে ছাপিয়ে যাওয়ার সুযোগ থাকবে তার সামনে। 

এখন পর্যন্ত এশিয়া কাপের ইতিহাসে ভারতের হয়ে সবচেয়ে সফল বোলার শচীন টেন্ডুলকার। ২৩ ম্যাচে ১৭ উইকেটের মালিক তিনি। পার্ট-টাইম বোলার হিসেবে এশিয়া সেরার টুর্নামেন্টে এই নজির গড়ে গেছেন মাস্টার ব্লাস্টার। তবে শচীনের সেই নজির এবার নতুন করে গড়ার অপেক্ষায় রয়েছেন জাদেজা। 

বাংলাদেশের বিপক্ষে চার উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গে কিংবদন্তীর কাঁধে নিঃশ্বাস ফেলছেন রবীন্দ্র জাদেজা। এশিয়া কাপে মাত্র ১১ ম্যাচ খেলে তার ঝুলিতে এই মুহূর্তে ১৬টি উইকেট। অর্থাৎ পাকিস্তানের সঙ্গে ম্যাচে দু’টি উইকেট সংগ্রহ করলেই এশিয়া কাপে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হবেন তিনি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর